ছবি: সংগৃহীত

দিন দুয়েক আগেই মিরপুরে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতে ইতিহাস গড়েছে বাংলাদেশ। সিরিজের শেষ ম্যাচের আগে দুই দিনের বিরতি পেয়েছেন ক্রিকেটাররা। নির্ভার টাইগারদের আজ আবশ্যিক কোনো অনুশীলন ছিল না। সেই ফাঁকেই নিজের গ্রামের বাড়ি মাগুরায় ঘুরে এসেছেন বাংলাদেশ অধিনায়ক।

মূলত পারিবারিক কাজেই মাগুরায় গিয়েছিলেন সাকিব। এ সময়ে তার সঙ্গে ছিলেন জাতীয় দলের আরও দুই ক্রিকেটার তাসকিন আহমেদ এবং নুরুল হাসান সোহান।

সোমবার (১৩ মার্চ) বেলা সাড়ে ১২ টায় মাগুরা শহরের পুলিশ লাইনে হেলিকপ্টারযোগে পৌঁছান সাকিব। জানা যায়, জমি সংক্রান্ত বিষয়ে জরুরি কাজে মাগুরায় আসেন সাকিব। বেলা সাড়ে ১২ টার দিকে মাগুরা শহরের চৌরঙ্গী মোড়ের রেজিস্ট্রি অফিসে ব্যক্তিগত জমির নিবন্ধন করতে যান এই অলরাউন্ডার।

রেজিস্ট্রি শেষে নিজের বাড়িতেও গিয়েছেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক। এরপর তাসকিন ও সোহানকে বেলা আড়াইটার দিকে মাগুরা পুলিশ লাইনস থেকে একটি হেলিকপ্টারে করে ঢাকার পথে রওনা দেন তারা।

মাগুরা জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ ঢাকা পোস্টকে বলেন, 'দুপুরে পারিবারিক কাজে বাড়িতে এসেছিলেন সাকিব আল হাসান। দুপুরে ২ ঘন্টার মতো ছিলেন। বাড়িতে খাবার খেয়ে আবার ফিরে যান তারা।'

মোহাম্মদ মিলন/এইচজেএস