ছবি: সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরুর আগে চোটের থাবায় আরেকজন ক্রিকেটারকে হারাল দক্ষিণ আফ্রিকা। ছিটকে গেছেন পেস বোলিং অলরাউন্ডার ভিয়ান মুল্ডার।

ক্যারিবিয়ানদের বিপক্ষে জোহানেসবার্গ টেস্ট চলাকালে অস্বস্তি অনুভব করেন মুল্ডার। পরে স্ক্যান করানো হলে ধরা পড়ে তার সাইড স্ট্রেইনের সমস্যা। গত সেপ্টেম্বরের পর ওয়ানডে খেলার হাতছানি ছিল মুল্ডারের সামনে। ২৫ বছর বয়সী এই ক্রিকেটার এখন পর্যন্ত এই সংস্করণে ১২ ম্যাচ খেলে নিয়েছেন ১০ উইকেট।

মুল্ডারের বদলি হিসেবে ওয়েইন পার্নেলকে ওয়ানডে দলে যোগ করেছে দক্ষিণ আফ্রিকা। এই সংস্করণে ৭২ ম্যাচ খেলে ৩৩ বছর বয়সী এই পেসারের শিকার ৯৮ উইকেট। গত ফেব্রুয়ারিতে ইংল্যান্ডের বিপক্ষে সবশেষ সিরিজেও খেলেছেন তিনি।

এর আগে কেশভ মহারাজকে হারায় দক্ষিণ আফ্রিকা। ক্যারিবিয়ানদের বিপক্ষে জোহানেসবার্গ টেস্টে কাইল মেয়ার্সের উইকেট নিয়ে উদযাপন করার সময় পায়ে আঘাত পান মহারাজ। স্ট্রেচারে করে তখন তাকে মাঠের বাইরে নেওয়া হয়।

ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোর খবর, অন্তত ছয় মাস মাঠের বাইরে থাকতে হবে ৩৩ বছর বয়সী এই ক্রিকেটারকে। এতে আগামী অক্টোবরে ভারতে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপে তার খেলার সম্ভাবনা অনিশ্চয়তার সুতোয় ঝুলছে।

এইচজেএস