চলতি বছরের জুনে পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে লিওনেল মেসি। এর মধ্যে নতুন করে চুক্তি নবায়ন না হওয়া এবং প্যারিস জায়ান্টদের আরেকটা চ্যাম্পিয়ন লিগ ব্যর্থতার পর আর্জেন্টাইন মহাতারকার ক্লাব ছাড়ার গুঞ্জন শোনা যাচ্ছে জোরেশোরে। পুরনো ক্লাব বার্সেলোনায় ফিরে যাওয়ার গুঞ্জনও একেবারে উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

বার্সা ছাড়ার পর বিগত দিনগুলোতে পুরনো ঢেরায় প্রত্যাবর্তন নিয়ে কম গুঞ্জন শোনা যায়নি। মেসি নিজেও মনের কোনে লুকায়িত ইচ্ছার কথা চেপে রাখতে পারেননি। বার্সা প্রসঙ্গ আসলেই বলতেন, আবারও ফিরতে চান পুরনো ঠিকানায়। হোক সেটি খেলোয়াড় কিংবা অন্য কোনো ভূমিকায়। বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন অধিনায়ক কদিন আগেও জানিয়েছেন, তিনি ফিরছেন, যে ক্যাম্প নু তাকে রাজার আসনে বসিয়েছিল।

২০২১ সালের ১ জুলাই ফ্রি এজেন্টে পরিণত হন মেসি। তবে তার দল ছাড়ার ব্যাপারটি ছিল পুরো অবিশ্বাস্য। পরে সে বছরের ৫ আগস্ট জানা যায়, বার্সায় থাকছেন না মেসি। এর পাঁচ দিন পর তিনি চুক্তি করেন পিএসজির সঙ্গে। অথচ বার্সেলোনা সমর্থকরা ছিলেন নাছোড়বান্দা, তারা প্রিয় ফুটবলারকে অন্য কোনো ক্লাবের জার্সিতে দেখতে মোটেই প্রস্তুত ছিলেন না। কিন্তু বাস্তবতার কাছে যে সব কিছুই তুচ্ছ! ক্লাবের সঙ্গে নিজের চুক্তি নবায়ন করার কোনো উপায় না থাকায় বাধ্য হয়েই নিজের ঘর ছাড়তে হয় মেসিকে। অবশ্য এ ক্ষেত্রে বার্সা সভাপতি হুয়ান লাপোর্তার সঙ্গে মেসির অম্ল-মধুর সম্পর্ক নিয়েও কম কথা হয়নি। তবে ধীরে ধীরে পরিস্থিতির পরিবর্তন হচ্ছে। 

আরও পড়ুন: মেসির জন্য জীবন দেওয়াটাই বাকি কেবল!

কাতালান ক্লাবটির কোচ ও মেসির একসময়ের সতীর্থ জাভি হার্নান্দেজ আর্জেন্টাইন তারকাকে দলে ভেড়ানোর ব্যাপারে বরাবরই ইতিবাচক। এবার একই সুর হুয়ান লাপোর্তার কন্ঠেও। লিওনেল মেসির জন্য বার্সেলোনার দ্বার সব সময় খোলা বলে সম্প্রতি এক সাক্ষাৎকারে মন্তব্য করেছেন বার্সা সভাপতি। তার এমন মন্তব্যের পর মেসিকে নিয়ে জল্পনা বাড়ছে। তবে কি এলএম টেনের পরবর্তী গন্তব্য বার্সা?

আরও পড়ুন” মেসিদের ছেড়ে ভুল করতে চাই না : খেলাইফি

‘দ্য বিজনেস অ্যান্ড মানি বিহাইন্ড স্পোর্টস’কে দেওয়া এক সাক্ষাৎকারে লাপোর্তা বলেছেন, মেসি পিএসজির খেলোয়াড়। তবে ওর প্রতি আমার শ্রদ্ধা রয়েছে। লিও নিজেও জানে ও আমাদের হৃদয়ে চিরকাল থাকবে। আমি প্রেসিডেন্ট হওয়ার পরে উত্তরাধিকার হিসেবে যা পেয়েছি, তা নিয়ে আমি মোটেও সন্তুষ্ট নই। বার্সার সঙ্গে মেসির সম্পর্ক ভাল করার রাস্তা খুঁজতে হবে আমাকে। লিও নিজেও জানে বার্সার দরজা ওর জন্য চিরকালই খোলা।

এফআই