ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ খেলছে নিউজিল্যান্ড। ইতোমধ্যে তারা টেস্ট সিরিজে লঙ্কানদের হারানোর পর প্রথম ওয়ানডেতেও জিতেছে। সেই ম্যাচে লঙ্কানদের মাত্র ৭৬ রানে গুটিয়ে দিয়ে ১৯৮ রানের বড় জয় পায় স্বাগতিকরা। দেশে সিরিজ চললেও দলের গুরুত্বপূর্ণ কয়েকজন ক্রিকেটার আইপিএল খেলতে ভারতে পাড়ি দিয়েছেন। সেজন্য শ্রীলঙ্কা ও পাকিস্তানের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের জন্য টম ল্যাথামকে অধিনায়ক করেছে নিউজিল্যান্ড।

ঘরের মাঠে আগামী ২ এপ্রিল থেকে শুরু হচ্ছে নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এরপর এপ্রিলের ১৪ তারিখ থেকে শুরু হবে পাকিস্তান ও নিউজিল্যান্ডের মধ্যে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। দুটি সিরিজকে সামনে রেখেই কিউইদের দল ঘোষণা করা হয়েছে। নতুন করে স্কোয়াডে ডাকা হয়েছে দুজনকে। একইসঙ্গে লঙ্কান সিরিজের জন্য অভিজ্ঞ ক্রিকেটার সেইফার্টকে রাখা হয়েছে।

আরও পড়ুন : বেলের ব্যাটারি নষ্ট, রানআউট হয়েও বেঁচে গেলেন ব্যাটার!

এর আগে ২০২১ সালে নিউজিল্যান্ডের অধিনায়কের দায়িত্বে ছিলেন ল্যাথাম। আগামী ৩১ মার্চ থেকে শুরু হতে যাওয়া আইপিএল খেলতে দলের নিয়মিত অধিনায়ক টিম সাউদি, কেইন উইলিয়ামসন, ডেভন কনওয়ে, মিচেল স্যান্টনার, ফিন অ্যালেন, মাইকেল ব্রেসওয়েলসহ কয়েকজনকে ছাড়পত্র দিয়েছে ক্রিকেট বোর্ড। তাদের অনুপস্থিতিতে ল্যাথামকে পুনরায় নেতৃত্ব দেওয়া হয়েছে।

নিউজিল্যান্ডের স্কোয়াড : টম ল্যাথাম (অধিনায়ক), চ্যাড বোয়েস, মার্ক চ্যাপম্যান, ম্যাট হেনরি, বেন লিস্টার, অ্যাডাম মিলনে, ড্যারিল মিচেল, জিমি নিশাম, রাচিন রবীন্দ্র, হেনরি শিপলি, ইশ সোধি, উইল ইয়াং, টিম সেইফার্ট (শ্রীলঙ্কা সিরিজ), ড্যান ক্লিভার, কোল ম্যাককঞ্চি, ব্লেয়ার টিকনার (পাকিস্তান সিরিজ)।

এএইচএস