ফাইল ছবি

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) চলমান মৌসুমে মোহামেডানের হয়ে নাম লিখিয়েছেন সাকিব আল হাসান। দলে যুক্ত হয়ে তিনি পুরো আসরে খেলার ইচ্ছার কথা জানিয়েছিলেন। তবে আইপিএল ও জাতীয় দলের ব্যস্ত সূচির কারণে সেটি সম্ভব নয়। আজ (১ এপ্রিল) প্রথমবারের মতো মোহামেডানের হয়ে মাঠে নেমেছেন তিনি। তবে ব্যাট হাতে ফিরেছেন মোটে ৫ রান করে।

অন্যদিকে, মৌসুমে প্রথমবারের মতো ডিপিএলে নেমেছিলেন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। বিকেএসপিতে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে তিনিও ব্যাটে ব্যর্থতার পরিচয় দিয়েছেন। সাকিবের সমান রান (৫) করেই ফিরেছেন তিনিও।

এদিন ব্যাট হাতে ভালো শুরুর পরও ইনিংস বড় করতে পারেননি রনি তালুকদার। শেখ জামালের বোলার মৃত্যুঞ্জয় চৌধুরির বলে আউট হওয়ার আগে রনি করেন ৩২ রান। তবে ব্যাট হাতে উজ্জ্বল ইমরুল কায়েস। মাহমুদউল্লাহ রিয়াদকে সঙ্গে নিয়ে দলকে এগিয়ে নিচ্ছেন এই বাঁ-হাতি ব্যাটার। শেষ খবর পাওয়া পর্যন্ত তিনি ৮৬ রানে অপরাজিত আছেন। অন্যপ্রান্তে থাকা রিয়াদ ৪৬ রানে অপরাজিত।

চলমান এই আসরে সাকিবের দলের অবস্থা ভালো নয়, নাজুকই বলা যায়। এখন পর্যন্ত ঢাকা প্রিমিয়ার লিগের ৫ ম্যাচ খেলে একটি ম্যাচেও জয় পায়নি মোহামেডান।

এসএইচ/এএইচএস