ছবি: সংগৃহীত

ইংল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে সিরিজের পর থেকে আর জাতীয় দলে দেখা যাচ্ছে না মাহমুদউল্লাহ রিয়াদকে। আয়ারল্যান্ড সিরিজে তাকে স্কোয়াডে না রাখার ব্যাখা দিতে গিয়ে বিসিবি জানিয়েছিল, 'বিশ্রাম' দেয়া হয়েছে তাকে। তবে কতদিনের বিশ্রাম কিংবা আদৌ দলে ফিরবেন কিনা সেটা এখন বড় রহস্য!

জাতীয় দলে না থাকায় চলমান ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএলে) সব ম্যাচেই খেলেছেন মাহমুদউল্লাহ। মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে গ্রুপ পর্বের ১১ ম্যাচেই মাঠে নেমেছিলেন অভিজ্ঞ এই ক্রিকেটার। যেখানে ব্যাট হাতে বদান রাখার সুযোগ হয়েছে ১০ ইনিংসে।

গ্রুপ পর্বের ১১ ম্যাচে ২৮.৪০  গড়ে ২৮৪ রান সংগ্রহ করেছেন মাহমুদউল্লাহ। যা মোটেও তার সঙ্গে যায় না। যেখানে তিনি ব্যাটিং করেছেন ৮৮.৪৭ স্ট্রাইকরেটে। আসরে কোনো সেঞ্চুরির দেখা না পেলেও অভিজ্ঞ এই ব্যাটার তুলে নিয়েছেন তিন হাঁফ সেঞ্চুরি।

অবশ্য মোহামেডান ইতোমধ্যেই সুপার লিগ নিশ্চিত করেছে। অথচ আসরের প্রথম দিকে টানা কয়েক ম্যাচ হারার কারণে সুপার লিগ খেলা ছিল দলটির জন্য বড় চ্যালেঞ্জ। তবে পরবর্তীতে সাকিব আল হাসান দলে যোগ দেওয়ার পর টানা ৬ ম্যাচ জয় তুলে নিয়েছে ইমরুল কায়েসের নেতৃত্বাধীন এই দলটি।

এসএইচ/এইচজেএস