জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে আইপিএলের ১৬তম আসরের পর্দা উঠেছিল। বেশ চমকই ছিল সেই অনুষ্ঠানে গায়ক অরিজিৎ সিং এবং মঞ্চে দক্ষিণী অভিনেত্রী রাশ্মিকা মান্দানা ও তামান্না ভাটিয়াদের প্রাণোচ্ছল উপস্থিতি। এক ঘণ্টার অনুষ্ঠানটিতে অতিথিরা পারফরম্যান্স দিয়ে দর্শকদের বুদ করে রেখেছিলেন। আগামী ২৮ মে ফাইনাল দিয়ে পর্দা নামছে আইপিএলের। শিরোপার লড়াইয়ে ইতোমধ্যে এক পা দিয়ে রেখেছে চেন্নাই সুপার কিংস। মুম্বাই ইন্ডিয়ান্স এবং গুজরাট টাইটান্সের মধ্যকার একটি দল তাদের মোকাবিলা করবে। তার আগে হবে সমাপনী অনুষ্ঠান। সেখানেও বলিউডের নামী র‌্যাপার ও গায়কদের পারফর্ম করতে দেখা যাবে।

অনেক দিক থেকেই এবারের আইপিএল কিছুটা ব্যতিক্রম। বেশকিছু নতুন নিয়ম নিয়ে শুরু হয়েছিল চলতি আসর। দীর্ঘদিন পর এবারই উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেই ধারাবাহিকতায় বিসিসিআই এবার আয়োজন করছে সমাপনী অনুষ্ঠান। আগামী রোববার (২৮ মে) ফাইনাল ম্যাচের আগেই এটি অনুষ্ঠিত হবে।

আজ (২৬ মে) আইপিএলের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে দেওয়া এক বার্তায় বিসিসিআই জানিয়েছে, ‌‘আহমেদাবাদ– আপনাদের জন্য আরও একটা উপহার থাকছে! একটা দারুণ বিকেলের জন্যে প্রস্তুত থাকুন। কিং (অর্পণ কুমার চান্ডেল) এবং নিউক্লিয়া (উদয়ন সাগর) আপনাদের জন্যে দুর্দান্ত পারফরম্যান্স নিয়ে হাজির হবেন। কতটা উত্তেজিত সবাই?’

আরও পড়ুন >> আইপিএলের শেষ দুটি ম্যাচে আগ্রহ বাড়ছে দর্শকদের!

পরবর্তীতে আরেকটি টুইটে ফাইনালের ইনিংস বিরতির মাঝে ডিভাইন এবং জোনিতা গান্ধীর পারফর্ম করার কথা উল্লেখ করেছে টুর্নামেন্ট কর্তৃপক্ষ।

রোববার ফাইনাল ম্যাচ শুরু হবে রাত ৮ টায়। তার আগেই হবে সমাপনী অনুষ্ঠানটি। তবে অনুষ্ঠানের জন্য এখনও নির্ধারিত সময়ের কথা জানায়নি বিসিসিআই। তবে ৪৫-৫০ মিনিট সময়জুড়ে চলবে এই অনুষ্ঠান। এরপর সাড়ে ৭টায় ফাইনালের টস দেওয়া হবে। এর আগে যদিও উদ্বোধনী ম্যাচের টস হতে কিছুটা দেরি হয়েছিল।

এএইচএস