শুক্রবার (২৬ মে) ছুটির দিন হলেও, দেশের ফুটবলাঙ্গন অত্যন্ত ব্যস্ত। হঠাৎ উত্তপ্ত হয়ে উঠেছে নারী ফুটবল, অন্যদিকে প্রিমিয়ার ফুটবলে শিরোপা নিষ্পত্তি ও দুই চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনী-মোহামেডানের ম্যাচ। কুমিল্লার শহীদ ধীরন্দ্রেনাথ দত্ত স্টেডিয়ামে চিরপ্রতিদ্বন্দ্বীদের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে।

আরও পড়ুন >> অসন্তোষ নিয়ে কোচের দায়িত্ব ছাড়ছেন ছোটন

আগামী মঙ্গলবার (৩০ মে) এক যুগ পর আবাহনী-মোহামেডানের মধ্যকার ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। ফেডারেশন কাপের সেই ফাইনালের আগে আজ ছিল প্রিমিয়ার লিগের ম্যাচ। এই ম্যাচে দু’দলই এক পয়েন্ট নিয়ে সন্তুষ্ট থেকেছে।

ম্যাচের প্রথমার্ধে লিড নিয়ে ড্রেসিংরুমে ফেরে মোহামেডান। প্রথমার্ধের ইনজুরি সময়ে সাদা-কালো জার্সিধারীদের অধিনায়ক মালিয়ান সুলেমান দিয়াবাতে পেনাল্টি থেকে গোল করেন। এরপর ঢাকা আবাহনীকে সমতা আনতে ৮৩ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে। মোহামেডানের মতো আবাহনীও গোল পেয়েছে পেনাল্টিতে। এলিটা কিংসলে সফল স্পট কিকে আবাহনীর হয়ে সমতা আনেন। ম্যাচের বাকি সময় আর গোল না হওয়ায় এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে দু’দল। 

আরও পড়ুন >> টানা চার শিরোপায় ওয়ান্ডারার্সের পথে কিংস

বাংলাদেশ প্রিমিয়ার লিগে সর্বোচ্চ ছয়বারের চ্যাম্পিয়ন ঢাকা আবাহনীকে এখন রানারআপ হওয়ার জন্য বাকি তিন ম্যাচ খেলতে হবে। ১৭ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে আবাহনীর অবস্থান দুইয়ে। চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডান তাদের চেয়ে এক ম্যাচ কম খেলে ২৩ পয়েন্ট নিয়ে আছে তিনে। ঢাকা আবাহনী তিন ম্যাচের মধ্যে আর দুই পয়েন্ট পেলেই, লিগে তাদের দ্বিতীয় স্থান নিশ্চিত হবে। 

এজেড/এএইচএস