ছবি: সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরে ফর্মের তুঙ্গে আছেন শুভমান গিল। এরই মধ্যে  ১৬ ম্যাচে ৮৫১ রান করে রান সংগ্রাহকদের তালিকায় শীর্ষে আছেন তিনি। শুক্রবার দ্বিতীয় কোয়ালিফায়ারে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ৬০ বলে ১২৯ রানের বিধ্বংসী ইনিংস খেলেছেন তিনি। 

এটি এবারের আইপিএলে তার তৃতীয় সেঞ্চুরি। তার নামের পাশে চারটি হাফ সেঞ্চুরিও রয়েছে। এমন কীর্তির পরও তাকে বড় ক্রিকেটারের তকমা দিতে নারাজ ভারতের বিশ্বকাপ জয়ী সাবেক অধিনায়ক কপিল দেব। তিনি মনে করেন ভবিষ্যতে শেবাগ, শচীন বা কোহলিদের তালিকায় গিলের নামও যুক্ত হবে। 

যদিও এই ক্রিকেটারদের সঙ্গে গিলের নাম যুক্ত করার আগে আরেকটি মৌসুম দেখতে চান তিনি। গিল যে ভারতের প্রতিভাবানদের একজন এটা অবশ্য অস্বীকার করছেন না তিনি। তার বিশ্বাস সময়ের সঙ্গে সঙ্গে আরও পরিণত হবেন ভারতীয় এই ওপেনার।

তিনি বলেন, 'সুনীল গাভাস্কার ছিল এক সময়। এই ধারাবাহিকতায় শচীন এলো। একে একে দ্রাবিড়, লক্ষ্মণ, শেবাগ, বিরাট এলো। শুভমান এখন যেভাবে ব্যাট করছে তাতে মনে হয় এই তালিকায় সেও যুক্ত হবে। তবে আমি বড় মন্তব্য করার আগে আরও এক মৌসুম দেখতে চাই। শুভমান প্রতিভাবান, তবে কারো সঙ্গে এখনই তুলনা করতে চাই না।'

এইচজেএস