আগামী ৭ জুন ইংল্যান্ডের ওভালে  বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসরের শিরোপার লড়াইয়ে নামছে অস্ট্রেলিয়া ও ভারত। তার আগে শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত দুই দল। ঘোষণা করা হয়েছে ১৫ সদস্যের চূড়ান্ত স্কোয়াডও।

রোববার দুই দলই তাদের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে। অস্ট্রেলিয়া তাদের ১৭ জনের মূল স্কোয়াড থেকে দু'জনকে বাদ দিয়ে ১৫ জন চূড়ান্ত করেছে। চূড়ান্ত স্কোয়াডে জায়গা করে নিয়েছেন চোটের কারণে খেলা নিয়ে শঙ্কায় থাকা অভিজ্ঞ পেসার জস হ্যাজলউড।

অস্ট্রেলিয়ার স্ট্যান্ডবাই খেলোয়াড়দের মধ্যে রয়েছেন অলরাউন্ডার মিচেল মার্শ এবং ম্যাট রেনশ। এছাড়া দলের সঙ্গে ইংল্যান্ড যাবেন মাইকেল নেসার এবং শন অ্যাবট। ব্যাক-আপ উইকেটকিপার জস ইংলিস এবং নাথান লায়নের সঙ্গে টড মারফিকে চূড়ান্ত দলে অন্তর্ভুক্ত করা হয়েছে।

এ দিকে চোটের কারণে কেএল রাহুল ছিটকে যাওয়ার পর ভারত ১৫ জনের স্কোয়াডে কোনো পরিবর্তন করেনি। যদিও আনক্যাপড যশস্বী জয়সওয়াল আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্স করে স্ট্যান্ডবাই প্লেয়ার হিসেবে দলে ঢুকেছেন।  রুতুরাজ গায়কোয়াডের পরিবর্তে স্ট্যান্ডবাই হিসেবে আছেন তিনি।

অস্ট্রেলিয়া স্কোয়াড: প্যাট কামিন্স (অধিনায়ক), স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), ক্যামেরন গ্রিন, মার্কাস হ্যারিস, জস হ্যাজলউড, ট্র্যাভিস হেড, জস ইংলিস (উইকেটরক্ষক), উসমান খাজা, মার্নাস ল্যাবুশেন, নাথান লায়ন, টড মারফি, স্টিভ স্মিথ (সহ-অধিনায়ক), মিচেল স্টার্ক, ডেভিড ওয়ার্নার।

স্ট্যান্ডবাই খেলোয়াড়: মিচ মার্শ, ম্যাথিউ রেনশ।

ভারতের স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, আজিঙ্কা রাহানে, কেএস ভরত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, উমেশ যাদব, জয়দেব উনাদকাট, ইশান কিষাণ (উইকেরক্ষক)।

স্ট্যান্ডবাই খেলোয়াড়: যশস্বী জয়সওয়াল, মুকেশ কুমার, সূর্যকুমার যাদব।

এফআই