জাতীয় দলে খেলতে সবসময় মুখিয়ে থাকেন ক্রিকেটাররা। সদ্য সমাপ্ত আইপিএলে ভালো পারফর্ম করায় সেই সুযোগ এসেছিল রুতুরাজ গায়কোয়াড়ের সামনে। তাকে আসন্ন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য জাতীয় দলে ডাকা হয়। তবে তিনি দলের সঙ্গে যাননি। জানা গেল দীর্ঘদিনের বান্ধবীর সঙ্গে গাঁটছড়া বাঁধতে দল থেকে ছুটি নিয়েছেন গায়কোয়াড়।

এবারের আইপিএলের মধ্য দিয়ে যৌথভাবে সর্বোচ্চ পাঁচবার ট্রফি জিতেছে চেন্নাই সুপার কিংস। সেই দলে ছিলেন তরুণ ব্যাটার গায়কোয়াড়ও। মূলত চেন্নাইয়ের হয়ে ভালো ফর্ম করায় তাকে টেস্ট দলে ডাকা হয়েছে। আইপিএলে ১৬ ম্যাচে গায়কোয়াড় করেছেন ৬৯০ রান।

হবু স্ত্রীসহ ধোনির সঙ্গে গায়কোয়াড়

আইপিএল ফাইনালে জেতার পর চেন্নাই দলের উদযাপনে রুতুরাজ গায়কোয়াড়ের হবু স্ত্রীকেও দেখা গেছে। উৎকর্ষা পাওয়ার নামে সাবেক ওই ক্রিকেটার আইপিএল ফাইনাল দেখতে হাজির হয়েছিলেন স্টেডিয়ামে। ম্যাচের পর চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি এবং হবু স্বামী গায়কোয়াড়ের সঙ্গে ছবিও তুলেছেন উৎকর্ষা। সেই ছবি পরে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে যায়।

আরও পড়ুন >> টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রাইজমানি ঘোষণা, কত পাবে বাংলাদেশ?

গায়কোয়াড়ের হবু স্ত্রী উৎকর্ষা একসময় মহারাষ্ট্রের হয়ে ক্রিকেট খেলেছেন। অলরাউন্ডার ছিলেন তিনি। ডান হাতে ব্যাটিংয়ের পাশাপাশি করতেন পেস বোলিংও। দেড় বছর আগে উৎকর্ষা শেষবারের মতো রাজ্য দলের হয়ে খেলেছেন। ১৯৯৮ সালের ১৩ অক্টোবর জন্ম নেওয়া উৎকর্ষা ক্রিকেট ছেড়ে এখন পুণের একটি বেসরকারি সংস্থায় চাকরি করছেন। আগামী ৩ জুন গায়কোয়াড়-উৎকর্ষার বিয়ে হওয়ার কথা হয়েছে।

আগামী ৭ জুন ইংল্যান্ডের ওভালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসরের শিরোপার লড়াইয়ে মুখোমুখি হচ্ছে শীর্ষ দু’দল অস্ট্রেলিয়া ও ভারত। অবশ্য সেই দলের মূল স্কোয়াডে নেই রুতুরাজ গায়কোয়াড়। তিনি আছেন দলের স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসেবে। যেখানে তিনি ছাড়াও সূর্যকুমার যাদব ও মুকেশ কুমারের নামও রয়েছে।

এএইচএস