ফাইল ফটো

সিলেটে ওয়েস্ট ইন্ডিজ 'এ' দলের বিপক্ষে সিরিজের শেষ টেস্টে লড়ছে বাংলাদেশ 'এ' দল। আর এই টেস্ট খেলতে ঢাকা থেকে বেশ কয়েকজন ক্রিকেটারকে উড়িয়ে নিয়ে যাওয়া হয় সিলেটে। এই ক্রিকেটারদের মধ্যে ছিলেন জাতীয় দলের তারকা ক্রিকেটার মুমিনুল হকও।

ক্যারিবিয়ানদের বিপক্ষে শেষ চারদিনের ম্যাচে হাসেনি অভিজ্ঞ মুমিনুলের ব্যাট। চলমান এই টেস্টের দুই ইনিংসেই ব্যাট হাতে ব্যর্থ বাংলাদেশের সাবেক এই টেস্ট অধিনায়ক। প্রথম ইনিংসে ৮ বলে ৫ রান করার পর আজ শুক্রবার দ্বিতীয় ইনিংসে আউট হয়েছেন ১২ বল খেলে ৫ রান করে। সবমিলিয়ে ব্যর্থই বলায় যায় তাকে।  

চলতি মাসের ১৪ জুন থেকে মাঠে গড়াবে আফাগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের একমাত্র টেস্ট। আর সেই টেস্টকে কেন্দ্র করে কয়েকজন ক্রিকেটারকে পাঠানো হয়েছিল সিলেটে ক্যারিবিয়ান 'এ' দলের বিপক্ষে খেলতে। তাদের মধ্যে রয়েছেন খালেদ আহমেদ, নুরুল হাসান সোহান, ইয়াসির রাব্বির মতো ক্রিকেটাররা। তবে খুব একটা সুবিধা করতে পারেননি তারাও। 

আজ টেস্টের শেষ দিনে ক্যারিবিয়ানদের দেওয়া ৪৬১ রানের পাহাড়সম লক্ষ্যে ব্যাট করছে টাইগাররা। দিনের শুরুতে ৪৩ রান করে বিদায় নেন জাকির হাসান। এরপর ব্যক্তিগত ৫ রান করে ফিরে যান মুমিনুলও। এই মুহূর্তে ৫২ রান নিয়ে ব্যাট করছেন মাহমুদুল হাসান জয়। এছাড়া ১৫ রানে ব্যাট করছেন অধিনায়ক সাইফ হাসান। জয়ের জন্য টাইগারদের এখনো প্রয়োজন ৩৩২ রান।

এসএইচ/এইচজেএস