বাংলাদেশ দলের সাবেক ফিল্ডিং কোচ রায়ান কুক দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর পর তার স্থলাভিষিক্ত হন শেন ম্যাকডারমট। তিনি দায়িত্ব নেওয়ার পর টাইগারদের ফিল্ডিংয়ের মানসিকতা অনেকটাই বদলে গেছে, যেখানে তাদের স্পষ্ট উন্নতির ছাপও চোখে পড়ে। অবশ্য ক্রিকেটারদের এমন উন্নতির পেছনে আছে মজার একটা কারণ!

আরও পড়ুন >> আফগানিস্তানের বিপক্ষে কঠিন সময় আসছে : পাপন

বলে রাখা ভালো, দলের হয়ে প্রতি সিরিজে যে ভালো ফিল্ডিং করেন সেই ক্রিকেটারের জন্য পুরস্কারের ব্যবস্থা করেছেন ম্যাকডারমট। আর সেটাই যেন এখন মন্ত্রের মতো কাজ করছে! সবশেষ আফগানিস্তানের বিপক্ষে ঢাকা টেস্টেও ছিল এই পুরস্কারের ব্যবস্থা। তবে এবারের সেই কাঙ্খিত ‌‘গোল্ডেন স্ট্যাম্প’ পুরস্কারটি পেয়েছেন মুমিনুল হক।

সদ্য সমাপ্ত টেস্টে পিচের পাশে শর্টে ফিল্ডিং করেছেন মুমিনুল। এই ম্যাচে টাইগাররা বেশ কয়েকটি দারুণ ক্যাচ নিয়েছিল। সেগুলোর মধ্যে কঠিন একটি ক্যাচ লুফে নিয়ে সবাইকে অবাকই করে দিয়েছিলেন সাবেক টেস্ট অধিনায়ক। তার ফলস্বরূপ তিনি গোল্ডেন স্ট্যাম্প জিতে নিয়েছেন। বিসিবির অফিসিয়াল ফেসবুক পেজের একটি ভিডিওতে দেখা গেছে ড্রেসিংরুমে মুমিনুলকে সেই স্ট্যাম্প তুলে দিচ্ছেন টাইগারদের ফিল্ডিং কোচ।

আরও পড়ুন >> দলে ডাক পাওয়ার অপেক্ষায় ছিলাম : নাঈম

আর স্ট্যাম্প পেয়েই মুমিনুলের আনন্দ দেখে কে! দুই হাত উঁচিয়ে কিছুক্ষণ উদযাপনও করলেন। এরপরই দ্বৈত সেই সঙ্গীত গেয়েছেন ক্রিকেটাররা, ‘আমরা করব জয়’। এখন পর্যন্ত ভালো ফিল্ডিংয়ের পুরস্কারস্বরুপ ‘গোল্ডেন স্টাম্প’ সবচেয়ে বেশিবার জিতেছেন ব্যাটার নাজমুল হোসেন শান্ত।

এসএইচ/এএইচএস