ছেলেদের বিশ্বকাপ তাতে কি! জার্সিটা যখন লাল-সবুজের তখন আবেগটা ঠিক একইরকম। বাংলাদেশ নারী দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির কন্ঠেও পাওয়া গেল তেমন আবেগের আভাস। বিশ্বকাপ ট্রফিকে সামনাসামনি দেখে নারী দলের অধিনায়ক জানিয়েছেন বিশ্বকাপে তার প্রত্যাশার কথা। 

২০২৩ সালের বিশ্বকাপ নিয়ে বাংলাদেশের মানুষের প্রত্যাশা শুরু থেকেই ছিল তুঙ্গে। সাধারণ মানুষের মতো ক্রিকেটাররাও বিশ্বাস করেন যে এবার ভালো করা সম্ভব। নিজেদের চেনা কন্ডিশনে বিশ্বকাপ, তাই সেই স্বপ্নটা এবার আরও জোরালো।

ওয়ানডে ফরম্যাটের বিশ্বকাপ বলেই কিনা বাংলাদেশ দল থেকে একটু বেশিই প্রত্যাশা রাখছেন জ্যোতি। বর্তমানে টাইগারদের ফর্মটাই স্বপ্ন দেখাচ্ছে তাকে, ‘এক্সপেক্টেশন বাংলাদেশের কাছ থেকে আমাদের সবার খেলোয়াড় হিসেবে অনেক বেশি, প্লাস হচ্ছে জনগণেরও অনেক বেশি। বাংলাদেশের প্রেক্ষাপটে আমার মনে হয় সেরা দলটাই বোধ হয় এবার। যারা তরুণ খেলোয়াড় তারা খুব ভালো ছন্দে আছে এবং এ সংস্করণে আমরা খুব ভালো খেলি। সো ফার তাদের কাছ থেকে আমরা তো সেরাটাই আশা করব।’

 আরও পড়ুন: বিশ্বকাপ ট্রফিতে চুমু শামীমের

বিশ্বকাপ ট্রফির সঙ্গে ছবি তুলবার পরেও উচ্ছ্বাস ঝরলো নারী দলের অধিনায়কের কণ্ঠে, ‘আগে কখনো সামনাসামনি দেখার সুযোগ হয়নি। ধন্যবাদ বিসিবি ও আমাদের নারী বিভাগকে, আমাদের এ সুযোগটা দেওয়ার জন্য এবং অনেক তরুণ খেলোয়াড় ছিল তাদের আসলে স্বপ্নের মতো ছিল বিশ্বকাপ ট্রফিকে সামনে থেকে দেখা।’ 

১০০ দিনের ট্যুরের অংশ হিসেবে বর্তমানে বাংলাদেশে অবস্থান করছে বিশ্বকাপ ট্রফি। প্রথমদিন পদ্মাসেতুতে ফটোসেশনের পর আজ মিরপুরের শের-ই বাংলা স্টেডিয়ামে ছিল বিশ্বকাপ। সেখানে জাতীয়দল, বিকেএসপির খেলোয়াড়দের পাশাপাশি ছবি তোলার সুযোগ পেয়েছেন বোর্ড কর্তা এবং ক্রীড়া সাংবাদিকরা। 

ট্রফি ট্যুরের শেষ দিনে আগামীকাল সাধারণ দর্শকদের জন্য বিশ্বকাপ রাখা হবে বসুন্ধরা শপিং কমপ্লেক্সে। 

জেএ