বিশ্বকাপে টিকে থাকার লক্ষ্যে নিউজিল্যান্ডের বিপক্ষে বাঁচা-মরার ম্যাচে নেমেছে পাকিস্তান। শুরু থেকে ফখর জামান তাণ্ডব চালালেও তাতে বিঘ্ন ঘটায় বৃষ্টি। সেই বৃষ্টি থামার পর পাকিস্তান নতুন লক্ষ্য পেয়েছে। ৪১ ওভারে জিততে হলে তাদের প্রয়োজন ৩৮২ রান। এদিকে, এমন বৃষ্টি সাবেক পাকিস্তানি ক্রিকেটার শহীদ আফ্রিদির মনোযোগে ব্যাঘাত ঘটেছে। এরপরই তিনি ছোটবেলার ছন্দে আবৃত্তি শুরু করেছেন। চেয়েছেন কীভাবে বৃষ্টিকে তাড়ানো যায়!

সামাজিক যোগাযোগমাধ্যম এক্স-এ (সাবেক টুইটার) অফিসিয়াল অ্যাকাউন্টে দেওয়া এক পোস্টে শহীদ আফ্রিদি লিখেন, ‘রেইন রেইন গো অ্যাওয়ে, কাম অ্যাগেইন অ্যানাদার ডে! আমাদের ক্রিকেটাররা খুব ভালো খেলছে। ফখর জামান দারুণ ব্যাটিংয়ে মোমেন্টাম নিয়ে এসেছে,  এই অবস্থায় আমরা ম্যাচটি হারতে চাই না।’

বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে এদিন আগে ব্যাট করে পাকিস্তানি বোলারদের তুলোধুনো করেছেন কিউই ব্যাটাররা। রাচিন রবীন্দ্র’র রেকর্ডগড়া তৃতীয় সেঞ্চুরি ও কেইন উইলিয়ামসনের ৯৫ রানে ভর করে নির্ধারিত ওভার শেষে ৬ উইকেটে কিউইদের সংগ্রহ ৪০১ রান। চলতি বিশ্বকাপে এটি দ্বিতীয় কোনো দলের চারশ-ঊর্ধ্ব রান। ম্যাচজুড়ে কোনো পাত্তাই পাননি শাহিন শাহ আফ্রিদি ও হারিস রউফরা।

বৃষ্টি আইনে পাকিস্তানের নতুন লক্ষ্য দাঁড়ায়, ৪১ ওভারে তাদের করতে হবে ৩৪২ রান। এর আগে ২১.৩ ওভারে ১ উইকেট হারিয়ে পাকিস্তানের সংগ্রহ ছিল ১৬০ রান। ফলে জয় পেতে ১৯.৩ ওভারে পাকিস্তানের প্রয়োজন আর ১৮২ রান। শেষ খবর পাওয়া পর্যন্ত ২৫.৩ ওভারে ১ উইকেটে ২০০ তুলেছে পাকিস্তান। জয়ের জন্য ৯৩ বলে বাবরদের প্রয়োজন ১৪২ রান।

এএইচএস