আকরাম খান/ফাইল ছবি

গত ৯ এপ্রিল করোনাভাইরাস ধরা পড়ে সাবেক অধিনায়ক ও বোর্ড পরিচালক আকরাম খানের শরীরে। এরপর বাসায় আইসোলেশনে ছিলেন তিনি। তবে হঠাৎ করে কাশির তীব্রতা বেড়ে যাওয়ার বাড়তি সতর্কতার জন্য হাসপাতালে নেওয়া হয় তাকে। গতকাল (১৫ এপ্রিল) ভর্তি হন আকরাম। আজ (শুক্রবার) জানা গেছে, আগের থেকে ভালো অনুভব করছেন তিনি।

এ প্রসঙ্গে ঢাকা পোস্টকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মেডিকেল বিভাগের প্রধান দেবাশিষ চৌধুরী বলেন, ‘আকরাম খান ভালো আছেন। আগের থেকে বেশ ভালো আছেন উনি। টেস্ট যেগুলো করানো হয়েছিল, সবই ভালো ফল এসেছে। তবে তাকে কবে রিলিজ করা হবে সেটি আমরা এখনই বলতে পারছি না। সেখানকার ডাক্তাররা দেখে সিদ্ধান্ত নেবেন। যেটি ভালো মনে হবে সেটিই করবেন।’

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর হঠাৎ করেই কাশি বেড়ে যায় আকরামের। এরপর তিনদিন আগে কিছু পরীক্ষানিরীক্ষা করালে জানা যায়, ফুসফুসে ৩৫ ভাগ সংক্রমণ রয়েছে। তবে অক্সিজেন স্যাচুরেশন লেভেল স্বাভাবিক আছে।

বর্তমানে রাজধানীর স্পেশালাইজড হাসপাতালে ভর্তি আছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স বিভাগের চেয়ারম্যানের দায়িত্বে থাকা আকরাম। সেখানে ডাক্তার মহিউদ্দিনের তত্ত্বাবধানে আছেন তিনি। গতকাল তার সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন আকরাম খানের সহধর্মিণী সাবিনা আকরাম।

জানা গেছে এ ধরণের সমস্যার জন্য চিকিৎসকরা সাধারণ ৫ দিন রোগিকে পর্যবেক্ষণে রাখেন। এরপর শারীরিক পরিস্থিতি ভালো হলে বা সুস্থ থাকলে বাড়িতে যাওয়ার ছাড়পত্র মেলে।

টিআইএস