শ্রীলঙ্কা বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজে মাঠে নামার আগে দুইদিনের একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলতে নেমেছে বাংলাদেশ দল। কাতুনায়েকে আজ (শনিবার) নিজেদের মধ্যে ভাগ হয়ে খেলতে নেমেছেন তামিম ইকবাল, মুমিনুল হকরা। যেখানে আগে ব্যাট করছে তামিমের লাল দলের।

এদিন লাল দলের হয়ে ইনিংস শুরু করতে নেমে অধিনায়ক তামিম ব্যাটিং অনুশীলনটা ঝালিয়ে নিয়েছেন ভালোভাবেই। ব্যক্তিগত ৬৩ রান করে অন্য ব্যাটসম্যানদের সুযোগ দিতে অবসরে গেছেন তিনি। মধ্যাহ্নভোজের বিরতিতে কোনো উইকেট না হারিয়ে লাল দলের সংগ্রহ ১০০ রান। যেখানে আরেক ওপেনার সাইফ হাসান অপরাজিত ২৩ রানে। তিন নম্বরে নামানো হয়েছে নাজমুল হোসেন শান্তকে।

এর আগে বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টায় শুরু হয় একমাত্র প্রস্তুতি ম্যাচটি। করোনাভাইরাসের কারণে প্রস্তুতির জন্য এবার স্বাগতিকদের কাছ থেকে কোনো সুবিধা পাচ্ছে না বাংলাদেশ। এজন্য নিজেদের মধ্যে দুই গ্রুপে ভাগ হয়ে খেলতে নেমেছে সফরকারীরা। যেখানে লাল দলের নেতৃত্ব দিচ্ছেন তামিম ইকবাল, সবুজ দলের অধিনায়ক মুমিনুল হক।

এক নজরে দুই দলের স্কোয়াড-

লাল দল: তামিম ইকবাল (অধিনায়ক), সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহি, খালেদ আহমেদ ও একজন সাপোর্ট স্টাফের সদস্য।

সবুজ দল: সাদমান ইসলাম, লিটন কুমার দাস, মুমিনুল হক (অধিনায়ক), মোহাম্মদ মিঠুন, ইয়াসির আলী রাব্বি, শুভাগত হোম, নাঈম হাসান, শরিফুল ইসলাম, এবাদত হোসেন, শহিদুল ইসলাম ও মুকিদুল ইসলাম।

টিআইএস/এমএইচ/এটি