বিপিএলে কুমিল্লাকে রীতিমত নিজের ঘরবাড়ি বানিয়ে ফেলেছেন ইমরুল কায়েস। বাকি খেলোয়াড়রা যখন এক ফ্র্যাঞ্চাইজি থেকে আরেক ফ্র্যাঞ্চাইজিতে ঘুরছেন, ইমরুল তখনও পড়ে আছেন গোমতীপাড়ের শহরের অংশ হয়ে। গেল দুবার কুমিল্লার চ্যাম্পিয়ন অধিনায়কই ছিলেন দেশের ক্রিকেটের অভিজ্ঞ এই মুখ। চলতি আসরে তার জায়গায় অধিনায়কত্বের ব্যাটন তুলে দেওয়া হয় লিটন দাসকে।

নেতৃত্ব হারানোর পর এবার একাদশ থেকেও ছিটকে গেলেন ইমরুল কায়েস। আজ বিপিএলের ১৫ তম ম্যাচে রংপুর রাইডার্সের বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে নেমেছে কুমিল্লা। আগের ম্যাচের একাদশ থেকে ছিটকে গেছেন অভিজ্ঞ কায়েসসহ দুই বিদেশি খেলোয়াড়-রোস্টন চেজ ও ম্যাথিউ ফোর্ড।

তাদের জায়গায় দলে সুযোগ পেয়েছেন তরুণ টাইগার ব্যাটার মাহিদুল ইসলাম অঙ্কন, ক্যারিবীয় অলরাউন্ডার রায়মন রেইফার ও পাকিস্তানি পেস সেনসেশন আমের জামাল। 

এবারের আসরে কুমিল্লাকে ভোগাচ্ছে তাদের ছন্নছাড়া ব্যাটিং। অধিনায়ক লিটন দাস ও তাওহীদ হৃদয়রা ফর্মে নেই। বিদেশি তারকা পাকিস্তানের উইকেটকিপার ব্যাটার মোহাম্মদ রিজওয়ানও এখনো বড় ইনিংস খেলতে পারেননি। সে জায়গায় সর্বশেষ তিন ম্যাচে ব্যাট হাতে খুব একটা খারাপ করেননি ইমরুল কায়েস।

দুর্দান্ত ঢাকার বিপক্ষে হারের ম্যাচে ৬৬ রানের ইনিংস খেলার পর সর্বশেষ দুই ম্যাচে করেছেন যথাক্রমে ৫২ ও ৩০। যদিও তার স্ট্রাইকরেট তেমন একটা টি-টোয়েন্টি সুলভ ছিল না। তবে দলের বাকি ব্যাটারদের ব্যর্থতার মিছিলে ইমরুলের একাদশে না থাকা নিয়ে প্রশ্ন হচ্ছে। কোনো ইনজুরি আছে কি না সেটিও ফ্র্যাঞ্চাইজির তরফে খোলাসা করা হয়নি। 

রংপুর রাইডার্স একাদশ
ব্রান্ডন কিং, বাবর আজম, নুরুল হাসান সোহান (অধিনায়ক), সাকিব আল হাসান, মোহাম্মদ নবি, আজমতউল্লাহ ওমরজাই, ফজলে মাহমুদ, শামিম হোসেন, মেহেদী হাসান, হাসান মাহমুদ।
কুমিল্লা ভিক্টোরিয়ান্স একাদশ
লিটন দাস (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, মাহিদুল ইসলাম অঙ্কন, তাওহিদ হৃদয়, জাকির আলি, খুশদিল শাহ, তানভির ইসলাম, আমের জামাল, রায়মন রেইফার, আলিস ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

এফআই