আন্তর্জাতিক ক্রিকেটে বেশ ব্যস্ত সময় পার করছে পাকিস্তান জাতীয় ক্রিকেট দল। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ শেষ করে সেখান থেকে জিম্বাবুয়েতে গেছেন বাবর আজমরা। স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে ৩টি টোয়েন্টি ও দুইটি টেস্ট সিরিজ খেলবে পাকিস্তান। তবে এই সফরে দলের সঙ্গে থাকবেন না বোলিং কোচ ওয়াকার ইউনিস। ছুটি নিয়ে প্রায় ১০ মাস পর পরিবারের সঙ্গে দেখা করতে যাবেন তিনি।

মূলত স্ত্রীর অস্ত্রোপচারের সময় পাশে থাকার জন্য ছুটি নিয়েছেন ওয়াকার। সাবেক এই পেসার পাকিস্তানে থাকলেও তার পুরো পরিবার থাকে অস্ট্রেলিয়ার সিডনিতে। করোনাভাইরাসের কারণে আর জাতীয় দলের খেলা থাকায় ১০ মাস পরিবারের সঙ্গে দেখা হয়নি কিংবদন্তি ওয়াকারের। মঙ্গলবার হারারে থেকে সিডনির উদ্দেশে রওয়ানা করবেন তিনি।

২০২০ সালের সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ায় গিয়েছিলেন, তবে সেখানে গিয়েও পরিবারের সঙ্গে দেখা করতে পারেননি ওয়াকার। করোনাভাইরাসের কারণে অস্ট্রেলিয়ার কড়া নিয়মে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা আছে। সেখানে গিয়ে কোয়ারেন্টাইন প্রক্রিয়া শুরু করেছিলেন ওয়াকার, তবে অষ্টম দিনে বাবার মৃত্যুর খবর পান। আবার ফিরে আসতে হয় লাহোরে।

বর্তমানে পাকিস্তান জাতীয় দলে পঞ্চম মেয়াদে কোচের দায়িত্ব নিয়ে আছেন ওয়াকার। এর আগে হেড কোচ ও বোলিং কোচ হিসেবে চার দফায় দায়িত্ব পালন করেছেন তিনি। পঞ্চমবার দায়িত্ব নিয়েছেন ২০১৯ সালের সেপ্টেম্বরে।

টিআইএস/এটি