আইপিএল সংশ্লিষ্ট খেলোয়াড়দের করোনা সংক্রমণের মিছিল যেন থামছেই না। এবার করোনায় আক্রান্ত হলেন কলকাতা নাইট রাইডার্সে সাকিব আল হাসানের আরেক সতীর্থ টিম সাইফার্ট। নিউজিল্যান্ডের এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের করোনায় আক্রান্ত হওয়ার কারণে বিশেষ বিমানে করে আপাতত দেশে ফেরা হচ্ছে না তার। 

সবকিছু ঠিকঠাকই ছিল। কেবল বিমানে ওঠার আগে নিয়মমাফিক পরীক্ষায় নেগেটিভ এলেই বর্তে যেতেন তিনি। বিপত্তিটা বাধল তখনই। করোনা পরীক্ষার ফলাফল পজিটিভ আসে সাইফার্টের। যে কারণে নিউজিল্যান্ডগামী আইপিএলের চার্টার্ড ফ্লাইটে ওঠা হচ্ছে না তার। বর্তমানে হায়দরাবাদে আইসোলেশনে চলে যেতে হয়েছে তাকে।

এ নিয়ে কলকাতা নাইট রাইডার্স শিবিরের তৃতীয় খেলোয়াড় হিসেবে করোনায় আক্রান্ত হয়েছেন তিনি। এর আগে বরুণ চক্রবর্তী ও সন্দ্বীপ ওয়ারিয়ার আক্রান্ত হয়েছিলেন এতে। 

নিউজিল্যান্ড ক্রিকেটের বিবৃতিতে বলা হয়েছে সফরপূর্ব আরটি ও পিসিআর টেস্ট দুটোতেই পজিটিভ এসেছে তার ফলাফল। তার ওপর তার শরীরে মৃদু উপসর্গও দেখা দিয়েছে। সেখানে আরও বলা হয়েছে, তার আগের ১০ দিনে ৭ টি টেস্টেই নেগেটিভ এসেছিল তার ফলাফল।

চিকিৎসার জন্য তাকে এখন চেন্নাইতে নিয়ে আসা হবে। সেখানে এক হাসপাতালে চিকিৎসা হচ্ছে চেন্নাই সুপার কিংসের ব্যাটিং কোচ মাইক হাসির। সাইফার্টকেও নিয়ে যাওয়া হবে সেখানেই।

চিকিৎসা ও আইসোলেশন পর্ব শেষ করে সাইফার্টের পরীক্ষার ফলাফল নেগেটিভ এলেই তাকে নিউজিল্যান্ডে পাঠিয়ে দেওয়া হবে। সেখানেও অবশ্য বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইন মানতে হবে তাকে, জানিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট। 

এ বিষয়ে নিউজিল্যান্ড ক্রিকেটের প্রধান নির্বাহি ডেভিড হোয়াইট জানিয়েছেন, ‘টিমের জন্য এটা দুর্ভাগ্যজনক আর আমরা তার জন্য এখান থেকে যতটুকু সম্ভব সাহায্য করার চেষ্টা করব। আশা করি, সে শিগগিরই করোনামুক্ত হবে, তাকে হাসপাতাল থেকেও ছুটি দেওয়া হবে। খবরটা পাওয়ার পর থেকেই আমরা টিমের জন্য সাহায্যের আয়োজন করেছি। খেলোয়াড়দের সংস্থার মাধ্যমে তার পরিবারের সঙ্গেও যোগাযোগ করছি আমরা। এটা নিশ্চিত করছি যে তারা যেন সব তথ্য সম্পূর্ণরূপে পান, আর সব ধরণের অগ্রগতি নিয়েও যেন সর্বশেষ খবরটা পান।’

এনইউ/এটি