আইসিসির বিশ্বকাপ সুপার লিগের অংশ হিসেবে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের একটি ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ দল। এই সিরিজসহ ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত ঘরের মাঠে বাংলাদেশ দলের যে কয়টি সিরিজের সূচি আছে তার জন্য টাইটেল স্পন্সর হিসেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে ই-কমার্স প্রতিষ্ঠান আলেশা মার্ট।

তিনটি প্রতিষ্ঠান আলেশা হোল্ডিংস লিমিটেড, ওয়ালটন ও ইমপ্রেস-মাত্রা কনসোর্টিয়াম ৩২ কোটি ৫৫ লাখ টাকায় কিনে নিয়েছে টাইটেল স্বত্ব।

আজ (শনিবার) মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি ভবনের সামনে এক সংবাদ সম্মেলনে বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বিষয়টি নিশ্চিত করেন। বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা ২০২১ ওয়ানডে সিরিজসহ ২৮ মাস টাইটেল স্পন্সর থাকবে আলেশা। পাশাপাশি সহযোগীতায় বা পাওয়ার্ড বাই হিসেবে থাকছে ওয়ালটন।

এই সময়ে বাংলাদেশের ৯টি হোম সিরিজের সূচি রয়েছে। যেখানে ৭টি টেস্ট, ১৮টি ওয়ানডে ও ১৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা আছে টাইগারদের।

টাইটেল স্পন্সরের নাম ঘোষণার সময় উপস্থিত ছিলেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী, আলেশা হোল্ডিংস লিমিটেডের এক্সিকিউটিভ ডিরেক্টর নাহিদ জাহান ও ওয়ালটনের এক্সিকিউটিভ ডিরেক্টর উদয় হাকিম।

নিজামউদ্দিন চৌধুরী আলেশা হোল্ডিংস এবং ওয়ালটনকে ধন্যবাদ দিয়ে বলেন, ‘আমরা দীর্ঘমেয়াদে হোম সিরিজের স্বত্ব বিক্রির জন্য দরপত্র দিয়েছিলাম। আমাদের যে প্রত্যাশা ছিল তার থেকে বেশি আমরা পাচ্ছি। বাংলাদেশ ক্রিকেট বোর্ড আলিশা হোল্ডিংস এবং ওয়ালটনকে ধন্যবাদ জানাচ্ছে। ক্রিকেটের উন্নয়নে বরাবরই ওয়ালটন পাশে ছিল। এবার আলেশা হোল্ডিংসকে আমরা পাশে পেয়েছি।’

নাহিদা জাহান প্রতিক্রিয়ায় বলেন, ‘আলেশা মার্ট বাংলাদেশের বাজারে ভোক্তাদের সেবা দেওয়ার জন্য কাজ করে যাচ্ছে। ক্রিকেট এমন একটি মঞ্চ যেখানে বাংলাদেশের সবাই এক হয়ে কাজ করে। ক্রিকেটকে আরও একধাপ এগিয়ে নিতে, বাংলাদেশ ক্রিকেট দলকে অনুপ্রাণিত করতে আলেশা হোল্ডিংস আগামী দুই বছর সম্পৃক্ত থাকবে।’

টিআইএস/এটি