ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে এবার ব্যস্ত সূচি। প্রতিদিন ছয়টি করে ম্যাচ। মাঠে নামতে হচ্ছে ১২টি দলকেই। মাঝে একদিন বিরতি দিয়ে টানা দুদিন ম্যাচের সূচি। এমন সূচির ধকল পোহাতে বেশ বেগ পেতে হচ্ছে ক্রিকেটারদের। এরই মধ্যে পিঠের চোটে পড়েছেন মুস্তাফিজুর রহমান। কয়েক ম্যাচ মাঠে নামতে পারেননি তিনি। আসন্ন জিম্বাবুয়ে সিরিজের আগে লিটন দাসকে নিয়েও আছে শঙ্কা।

বাইশ গজে ব্যাট হাতে সময়টা একেবারেই ভালো যাচ্ছে না লিটনের। আসন্ন জিম্বাবুয়ে সফরের আগে তার ফর্ম ফিরে পাওয়ার মঞ্চ ডিপিএল। তবে এই টুর্নামেন্টে এখনো নামা হয়নি লিটনের। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে ডানহাতের কব্জিতে চোট পেয়েছিলেন, সেই চোটই কাল হয়েছে তার।

ডিপিএলের এবারের মৌসুমের শুরু থেকেই খেলছেন জাতীয় দলের ক্রিকেটাররা। তবে লিটনের অপেলহা ফুরচ্ছে না। টুর্নামেন্টের দল আবাহনী লিমিটেডের হয়ে খেলার কথা লিটনের। দলের সঙ্গেও আছেন। কিন্তু কব্জিতে পাওয়া চোট পুরোপুরি ভালো হয়নি, ব্যথা কমলেও সেরে যায়নি একাবারে। আবাহনীর লিগ পর্বের পরের ২ ম্যাচেও পাওয়া যাবে না লিটনকে। শঙ্কা আছে সুপার লিগে খেলা নিয়েও।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী ঢাকা পোস্টকে বলেন, ‘লিটনের গতকাল একটি পরীক্ষার করা হয়েছিল। পরীক্ষার ফলে ভালো এসেছে। তবে আসন্ন জিম্বাবুয়ে সিরিজকে সামনে রেখে আমরা তাকে আরও পর্যবেক্ষণে রাখতে চাইছি। বর্তমান যে অবস্থা, তাতে আগামী ৩-৪ দিন মাঠে নামতে পারবে না সে। এরপর আবার আমরা তাকে দেখব।’

পিঠের চোটে ভুগছেন মুস্তাফিজ। টুর্নামেন্টে নিজেদের শুরুর ৬ ম্যাচে প্রাইম ব্যাংকের হয়ে বল হাতে আলো ছড়িয়ে ১৩ উইকেট নিয়ে টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট শিকারী ছিলেন তিনি। তবে লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে সপ্তম ম্যাচে একাদশে থাকলেও বল করেননি মুস্তাফিজ। পরের দুই ম্যাচে খেলতে পারেননি ব্যথার কারণে। প্রাইম ব্যাংকের হয়ে আরও একটি ম্যাচ মিস করতে পারেন বাঁহাতি এই পেসার। তার দলীয় সূত্র তেমনটিই জানিয়েছে।

তবে মুস্তাফিজের ​বিষয়ে দেবাশিষ জানান, ‘জাতীয় দলের ক্রিকেটার হওয়ায় মুস্তাফিজের বিষয়টিও আমরাই দেখছি। তার চোটের অগ্রগতি হয়েছে। এখন শঙ্কামুক্ত। চাইলে পরের ম্যাচ থেকেই খেলতে পারে।’

টিআইএস/এটি