জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ জেতার পর ড্রেসিং রুমে বিজয় উল্লাস করেছে বাংলাদেশ দল। সেখানে বাকিদের সঙ্গে গলা মিলিয়েছেন টাইগারদের নতুন ব্যাটিং পরামর্শক অ্যাশওয়েল প্রিন্স। সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদদের সঙ্গে কণ্ঠ মিলিয়ে গেয়েছেন, ‘আমরা করবো জয়!’ প্রিন্সের উৎফুল্লতা বলে দেয় নিজের কাজটা বেশ উপভোগ করছেন তিনি। সখ্যতাও জমিয়েছেন দলের সিরিয়র থেকে জুনিয়র প্রতিটি সদস্যের সঙ্গে। তবে বাংলাদেশ দলের প্রিন্সের ভবিষ্যৎ কী?

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে সাবেক ব্যাটিং পরামর্শক জন লুইসের চুক্তির মেয়ার শেষ হয় গত মে মাসে। ঘরের মাঠে শ্রীলঙ্কা সিরিজ শেষ হওয়ার সঙ্গে সঙ্গে। লুইসের সঙ্গে চুক্তি না বাড়িয়ে প্রিন্সকে নিয়োগ দেয় বিসিবি। তবে সেটি মাত্র এক সিরিজের জন্য। বাংলাদেশ দলের জিম্বাবুয়ে সফরের জন্য দক্ষিণ আফ্রিকার সাবেক এই ক্রিকেটারকে পরামর্শক হিসেবে নিয়োগ দেয় ক্রিকেট বোর্ড।

জিম্বাবুয়ে সফর শেষ। এবার ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ। এই সিরিজে ব্যাটিং পরামর্শের ভূমিকায় কাকে দেখা যাবে? প্রিন্সের সঙ্গে কি চুক্তি বাড়াচ্ছে বিসিবি? বোর্ডের ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান অবশ্য চুক্তির মেয়াদ বাড়ানোর ইঙ্গিতই দিয়েছেন। ক্রিকবাজকে আকরাম বলেন, ‘আমরা তার (প্রিন্স) সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ানোর বিষয়ে কথা বলছি। শিগগিরই আমরা সমঝোতায় পৌঁছানোর ব্যাপারে আশাবাদী।’

দক্ষিণ আফ্রিকার হয়ে প্রিন্স ৬৬ টেস্টে সমান ১১ ফিফটি ও সেঞ্চুরিতে করেছেন ৩৬৬৫ রান। ৫২ ওয়ানডেতে কোনো সেঞ্চুরি ছাড়াই ১০১৮ রান করেছেন তিনি। ক্যারিয়ারে একটি মাত্র টি-টোয়েন্টি খেলে ৫ রান করেছেন প্রিন্স। লেভেল-৩ কোচিং সার্টিফিকেট আছে তার। কাজ করেছেন দক্ষিণ আফ্রিকা এ দলের ব্যাটিং কোচ হিসেবে। বিসিবি চাইছে অন্তত আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত প্রিন্সকে ধরে রাখতে।

আকরাম জানালেন, ‘এই অবস্থায় দাঁড়িয়ে নতুন একজন ব্যাটিং পরামর্শক পাওয়া খুবই কঠিন। এছাড়া সে জিম্বাবুয়েতে বেশ ভালো পারফরম্যান্স দেখিয়েছে। তাই আমরা কোচিং প্যানেলে তাকে রাখতে আগ্রহী।’

টিআইএস/এটি