টানা খেলার ধকল থেকে কিছুটা মুক্তি মিলেছে। জিম্বাবুয়ে থেকে ফিরে অস্ট্রেলিয়া সিরিজ, এরপর কিছুদিন গ্যাপ দিয়ে নিউজিল্যান্ডের মুখোমুখি হয় বাংলাদেশ দল। সঙ্গে জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থাকায় হাঁপিয়ে উঠেছেন জাতীয় দলের ক্রিকেটার থেকে কোচিং স্টাফের সকল সদস্য। এবার মিশন বিশ্বকাপ। তার আগে ছুটি মিলেছে। এজন্য নিউজিল্যান্ড সিরিজ শেষ করেই নিজ নিজ দেশের পথ ধরছেন জাতীয় দলের বিদেশি কোচিং স্টাফের সদস্যরা। ছুটি শেষে বাংলাদেশে না এসে সরাসরি ওমানে দলের সঙ্গে যোগ দেবেন তারা।

শুক্রবার নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের শেষ ম্যাচটি শেষ করে রাতেই দেশের পথ ধরেন টাইগারদের হেড কোচ রাসেল ডমিঙ্গো, ব্যাটিং পরামর্শক অ্যাশওয়েল প্রিন্স ও ফিল্ডিং কোচ রায়ান কুক। বাংলাদেশ থেকে দক্ষিণ আফ্রিকায় গেছেন তারা। আজ (শনিবার) রাতে ইংল্যান্ডে ছুটি কাটাতে যাওয়ার কথা আছে পেস বোলিং কোচ ওটিস গিবসনের। বাংলাদেশ দলের স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশনিং কোচ জুলিয়ান  ক্যালফেতো ও ট্রেনার নিক লিরও রাতে ঢাকা ছাড়ার কথা রয়েছে।

স্পিন বোলিং পরামর্শক রঙ্গনা হেরাথ বাংলাদেশ থেকে নিজ দেশ শ্রীলঙ্কায় যাবেন ছুটি কাটাতে। জাতীয় দলের ভিডিও অ্যানালিস্ট শ্রীনিবাসন চন্দ্রশেখর অবশ্য ভারতে যাবেন না, বাংলাদেশ থেকে সংযুক্ত আরব আমিরাতে যাবেন তিনি। সেখানে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের দল সানরাজার্স হায়দরবাদ শিবিরে যোগ দেবেন শ্রীনিবাসন।

আগামী ১৭ অক্টোবর পর্দা এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের। এজন্য আগামী ৪ অক্টোবর দেশ ছাড়বে বাংলাদেশ দল। ওমানে গিয়ে ক্যাম্প করবেন মাহমুদউল্লাহ রিয়াদরা। তার আগে দেশে দলীয় অনুশীলনের সূচি রাখেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এজন্য বিদেশি কোচিং স্টাফের কেউই আর ঢাকায় ফিরবেন না। ছুটি কাটিয়ে সরাসরি ওমানে যোগ দেবেন তারা।

টিআইএস/এটি