৬ অক্টোবর শেষ হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালনা পর্ষদের নির্বাচন। ভোট গ্রহণ শেষে দেখা গেছে ক্যাটাগরি-২ থেকে সর্বোচ্চ ভোট পেয়েছেন নাজমুল হাসান পাপন। এই ক্যাটাগরিতে ৫৭ ভোটের মধ্যে ৫৩ জন কাউন্সিলর ভোট দিয়েছেন। তার সবকয়টি ভোট পেয়েছেন পাপন। পরিচালক নির্বাচন শেষে আজ (বুধবার) প্রথম বোর্ড সভায় সভাপতি মনোনীত হয়েছেন তিনি।

সভাশেষে মিরপুরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে এক প্রশ্নের জবাবে পাপন বলেন, এবারের নির্বাচনে কারও কাছেই ভোট চাননি তিনি। তবুও যাদের ভোট পাবেন না বলে আশা করেছিলেন, তারাও ভোট দিয়েছেন পাপনকে। তার পাওয়া ৫৩টি ভোটের মধ্যে ১৮টি সশরীরে ও বাকি ৩৫টি ভোট পান পোস্টাল ও ই-ব্যালটের মাধ্যমে।

পাপন বলছিলেন, ‘আমি সত্য কথা কারও কাছে ভোট চাইনি। আমার নাম অনেকের কাছেই হয়তো দিয়েছে। কিন্তু আমি কারও কাছেই ভোট চাইনি। কারণ, আপনাদেরকে আমি একটা কথা বলি, আমি একটা পরীক্ষা করতে চাইছিলাম পরিস্থিতিটা কী বাংলাদেশের, ভোটাররা কী মনে করে।’

এবার চতুর্থ মেয়াদে বিসিবির মসনদে বসলেন পাপন। আগের তিনবারে দুবার নির্বাচিত ও একবার সরকার মনোনীত হয়ে সভাপতি  হয়েছিলেন। এবার পাপন চেয়েছিলেন নিজের যোগ্যতা প্রমাণের এজন্য প্যানেল দেননি তিনি।

পাপন বলেন, ‘নির্বাচনটা সবসময় আলাদা জিনিস আমি যেটা লক্ষ্য করে দেখলাম। আমি যাদের ভোট জীবনেও পাবো বলে আশা করিনি  তারাও আমাকে ভোট দিয়েছে। নির্বাচনটাই সম্পূর্ণ আলাদা জিনিস। আমি যত জনপ্রিয়ই হন না কেন, আমি যখন নির্বাচনে যাচ্ছি তখন কাউন্সিলরা কী করবেন এটা ধারণা করা খুব কষ্টকর।’

টিআইএস/এটি