হারলেই বিদায় নিশ্চিত একরকম, এমন এক সমীকরণ নিয়ে বিশ্বকাপের এ গ্রুপে আজ মুখোমুখি হয়েছে নামিবিয়া আর নেদারল্যান্ডস। সে ম্যাচে টসে জিতে ডাচদের ব্যাট করতে পাঠিয়েছে নামিবিয়া। ১৬৪ রানে প্রতিপক্ষকে আটকে রেখে ব্যাটারদের জন্য চ্যালেঞ্জটা বড় হতে দেননি নামিবিয়ান বোলাররা।

দিনের শুরুতে টস জিতেছিল নামিবিয়া। নেদারল্যান্ডসকে পাঠায় ব্যাটিংয়ে। স্টিফেন মাইবার্গ আর ম্যাক্স ও'দউদের কল্যাণে শুরুটা ভালোই হয় তাদের। পাওয়ারপ্লেতে দলটা তুলে ফেলে ৪২ রান। তবে এরপর ছন্দপতন ঘটে দলটির। ১৩ রানে দুই উইকেট হারায় ডাচরা। মাইবার্গ আর মারওয়ে বিদায় নেন।

তাদের বিদায়ের পর ওপেনার ও’দউদ অ্যাকারম্যানকে সঙ্গে নিয়ে ইনিংস গড়ায় মন দেন। তৃতীয় উইকেট জুটিতে দু’জনে যোগ করেন ৮২ রান। ১৮তম ওভারে অ্যাকারম্যান ফেরেন ৩৫ রান করে। তবে ও’দউদ লড়ে গেছেন শেষতক। ৫৬ বলে ৭০ রান করেছেন তিনি। নেদারল্যান্ডসকে লড়াকু পুঁজি এনে দিয়েছে এই ইনিংসটাই।

সঙ্গে শেষ দিকে স্কট অ্যাডওয়ার্ডসও খেলেছেন দারুণ। ১১ বলে ২১ রানের ইনিংস শেষ দিকে দ্রুত কিছু রান এনে দিয়েছে ডাচদের। যারই ফলে নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৬৪ রানের সংগ্রহ দাঁড় করায় ডাচরা।

এনইউ