দুই দলের লড়াই পুরো বিশ্বজুড়েই তৈরি করে বাড়তি রোমাঞ্চের। ভারত ও পাকিস্তান ম্যাচে কারা খেলবেন, এ নিয়েও থাকে জল্পনা-কল্পনা। তবে ভারতের বিপক্ষে ম্যাচের প্রায় একদিন আগে একরকম চূড়ান্ত একাদশ ঘোষণা করে দিয়েছে পাকিস্তান।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে রোববার ভারতের বিপক্ষে মাঠে নামবে তারা। এর আগে শনিবার ১২ জনের স্কোয়াড দিয়েছে পাকিস্তান।

পাকিস্তানের ওপেনিং জুটি হিসেবে কাল দেখা যেতে পারে অধিনায়ক বাবর আজম আর মোহাম্মদ রিজওয়ানকে। শেষ কিছুদিন, বিশেষ করে পাকিস্তানের ন্যাশনাল টি-টোয়েন্টি কাপের ফর্ম বিচারে তিনে দেখা যেতে পারে হায়দার আলিকে, তবে প্রস্তুতি ম্যাচের ফর্ম আর স্কোয়াডে ডানহাতির আধিক্য বিচারে ফখর জামানও জায়গা পেয়ে যেতে পারেন একাদশে। পাকিস্তানের সবশেষ আইসিসি শিরোপা চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ের নায়ক ফখর, সেই ফাইনালে এই ভারতকেই তো করেছিলেন তুলোধুনো; শেষ তিনটি কারণে পাকিস্তান ব্যাটিং লাইনআপের তিন নম্বরে তাকে দেখা যাওয়ার সম্ভাবনাই বেশি। সব মিলিয়ে ধারণা করা হচ্ছে, ১২ জনের দল থেকে হায়দার আলিকেই হয়তো ম্যাচের মূল একাদশের বাইরে দেখা যেতে পারে।

ওদিকে মূল স্কোয়াডে শেষ মুহূর্তে জায়গা করে নেওয়া দুই অভিজ্ঞ ক্রিকেটার মোহাম্মদ হাফিজ, আর শোয়েব মালিককে সবশেষ সংবাদ সম্মেলনে ম্যাচ উইনার আখ্যা দিয়েছেন অধিনায়ক বাবর আজম। অন্তত টি-টোয়েন্টিতে দলের দুর্বলতা বিচারে মালিক হয়ে উঠতে পারেন পাকিস্তানের বড় ভরসার নাম।

আসিফ আলিকে দেখা যেতে পারে ফিনিশারের ভূমিকায়। স্পিন বিভাগের দায়িত্বটা পড়বে শাদাব খান আর ইমাদ ওয়াসিমের কাঁধে। পেস আক্রমণে থাকবেন শাহিন শাহ আফ্রিদি, হাসান আলি আর হারিস রউফ।

ভারতের বিপক্ষে পাকিস্তানের ১২ জনের দল
বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ফখর জামান, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, আসিফ আলি, ইমাদ ওয়াসিম, শাদাব খান, হাসান আলি, শাহিন শাহ আফ্রিদি, হারিস রউফ, হায়দার আলি।

এমএইচ/এনইউ