ভারতীয় ক্রিকেটারদের যেমন প্রশংসায় ভাসিয়ে বেড়ায় সমর্থকরা, তেমনি মুণ্ডপাত করতেও পিছপা হয় না। চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে বিশাল ব্যবধানে হারের পর সমর্থকরা চটেছেন ক্রিকেটারদের উপর। পাকিস্তানের সঙ্গে ভারত হেরে যাবে তা যেন মানতেই পারছে না ভারতীয়রা। সমর্থকদের রোষানলে পড়েছেন পেসার মোহাম্মদ শামি। তার ইন্সটাগ্রামে অনেক খারাপ মন্তব্য করছে সমর্থকরা। পাকিস্তানের দালাল বলেও আখ্যায়িত করছে অনেকে। 

সেই ২০০৭ সালের বিশ্বকাপে বাংলাদেশের সঙ্গে হারের পর ভারতীয় ক্রিকেটাররা যখন দেশে ফিরে যান, তখন কড়া নিরাপত্তায় তাদের নিতে হয় দর্শকদের হামলার ভয়ে। ২০১৪ সালে মিরপুরে বিশ্বকাপের ফাইনাল হারের পর যুবরাজ সিংয়ের বাড়িতে হামলা হয়। গতকাল (রোববার) ২৯ বছর পর প্রথম বারের মতো বিশ্বকাপ মঞ্চে পাকিস্তানের সঙ্গে হারে ভারত। এই হারের ফলে চটেছেন ভারতীয় সমর্থকরা। পেসার মোহাম্মদ শামি সাইবার বুলিংয়ের শিকার হয়েছেন।

‘পাকিস্তানের হয়ে কত টাকা খেয়েছিস’ এমনও অভিযোগ তুলেছেন অনেক সমর্থক। ফিক্সিংয়ের কথা বলে অনেকে প্রশ্ন তুলেছেন ‘তুই দেশ দেশদ্রোহী, পাকিস্তান চলে যা।’ 

শামিকে পাকিস্তানের দ্বাদশ ক্রিকেটার বলা হচ্ছে। কোহলিদের হারের দিনে সবচেয়ে খরুচে বোলার ছিলেন তিনি। ৩ ওভার ৫ বল করে দিয়েছেন ৪৩ রান। ভারতীয়দের এমন আচরণ নতুন কিছু নয়। চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তানের সঙ্গে হারের পর সোশ্যাল মিডিয়াতে ভারতীয় ক্রিকেটাররা তোপের মুখে পড়েছিল সমর্থকদের। 

এবার বিশ্বকাপের মঞ্চে হারের পর আজেবাজে মন্তব্য শুনতে হচ্ছে শামিকে। অথচ এই শামিই পাকিস্তানের সঙ্গে বিশ্বকাপে ২০১৫ সালে ছিলেন সর্বোচ্চ উইকেট শিকারি। 

এমএফ