টি-টোয়েন্টি বিশ্বকাপে দ্বিতীয় হ্যাটট্রিকটার দেখা এই ম্যাচেই পেয়েছেন হাসারাঙ্গা ডি সিলভা। কিন্তু তাতে দলের পরাজয় আটকানো গেল না। তাদের ৪ উইকেটে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। 

শনিবার শারজাহতে অনুষ্ঠিত ম্যাচটিতে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা। আগে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কার পক্ষে অনেকটা একাই লড়েন ওপেনার পাথুম নিশাঙ্কা। ৬ চার ও ৩ ছক্কায় ৫৮ বলে ৭২ রান করেন তিনি। 

দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ চারিথ আশালাঙ্কার ব্যাট থেকে। ৪ চার ও ১ ছক্কায় ১৪ বলে ২১ রান করেন তিনি। শ্রীলঙ্কার পক্ষে আর কেবল একজন ব্যাটসম্যানই দুই অঙ্কের ব্যক্তিগত সংগ্রহ গড়েছেন। ১২ বলে ১১ রান করেন তিনি। 

নির্ধারিত ২০ ওভারে ১৪২ রানে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা। ৪ ওভারে কেবল ১৭ রান দিয়ে তিন উইকেট নেন তাবরেজ শামসি। ৩ ওভারে ১৭ রান দিয়ে ৩ উইকেট নেন প্যাটরেয়িসও। জবাব দিতে নেমে শুরু থেকে বেশ ধীরস্থিরভাবে খেলে তারা।

টেম্বা বাভুমা ও এইডেন মার্করাম মিলে দলকে এগিয়ে নিচ্ছিলেন ভালোভাবেই। কিন্তু মাঝে হাসারাঙ্গার হ্যাটট্রিকে শঙ্কা জাগে প্রোটিয়াদের জয় নিয়ে। কিন্তু ১৩ বলে ডেভিড মিলারের ২৩ রানের ঝড়ে ১ বল আগেই জয় পেয়ে যায় তারা। 

এমএইচ