বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তান হারিয়েছে ভারতকে। চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে আবারও খেলার সুযোগ আছে বাবর আজমদের। যদি দুই দলই ফাইনালে ওঠে, তাহলেই সম্ভব সে স্বপ্নের মহারণ। 

তেমন কিছু হোক, তা খুব করে চাইছেন পাকিস্তান কিংবদন্তি শোয়েব আখতার। তবে যে কারণে ভারতের মুখোমুখি হতে চাইলেন তিনি, তা শুনলে ভারতীয় সমর্থকদের গা জ্বালা করবে নিশ্চিত। ভারতকে আবারও হারিয়ে পাকিস্তান জিতুক শিরোপা, সেটাই চাইছেন তিনি। 

আফগানিস্তানের কাছে নিউজিল্যান্ড হেরে গেলে, আর নিজেদের ম্যাচে ভারত জিতলে বিশ্বকাপের সেমিফাইনালে জায়গা করে নেবেন কোহলিরা। তাই শোয়েব আখতারের দাবি, কিউয়িদের কাছে আফগানিস্তান ম্যাচটা কার্যত কোয়ার্টার ফাইনাল। তবে তিনি আশা করছেন ভারত বিশ্বকাপের ফাইনাল খেলুক পাকিস্তানের সঙ্গে, যাতে বাবর আজমরা ফের হারাতে পারেন কোহলিদের। 

তবে সেই সঙ্গে তিনি আরও একটা বিতর্কও উসকে দিয়েছেন। তার মতে, নিউজিল্যান্ড যদি আফগানিস্তানের কাছে হেরে যায়, তবে নিশ্চিতভাবেই প্রশ্ন উঠবে!

টুইটারে পোস্ট করা এক ভিডিও বার্তায় আখতার বলেন, ‘নিউজিল্যান্ডের কাছে আফগানিস্তান ম্যাচটা কোয়ার্টার ফাইনালের মতো। নিউজিল্যান্ড হারলে ভারত টুর্নামেন্টে ফিরে আসবে। এখন নিউজিল্যান্ড শেষ ম্যাচে কেমন খেলে সেটাই হবে দেখার বিষয়। আমি চাই ভারত বিশ্বকাপে ফিরে আসুক এবং পাকিস্তানের সঙ্গে ফাইনাল খেলুক, যাতে পাকিস্তান আবার ভারতকে হারাতে পারে। তবে নিউজিল্যান্ড যদি হারে, তবে অনেক প্রশ্ন উঠবে নিশ্চিত।’

উল্লেখ্য, সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তান ১০ উইকেটে পরাজিত করে কোহলির ভারতকে। বিশ্বকাপে এই প্রথমবার ভারতকে হারাতে সক্ষম হয় পাকিস্তান।

এনইউ