ইতিহাসে প্রথমবারের মতো চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে বিশ্বকাপের মঞ্চে হেরেছিল ভারত। তার ফলাফলটা ভালোভাবেই টের পেয়েছে ভারতীয় দল। খেলোয়াড়রা তো মুখোমুখি  সমালোচনার হয়েছিলেনই, তাদের পরিবারকেও চড়ানো হয় শূলে। এমনকি অধিনায়ক বিরাট কোহলির মেয়েকে পর্যন্ত নিস্তার দেওয়া হয়নি। দেয়া হয়েছিল ধর্ষণের হুমকিও! তবে সেই হুমকিদাতাকে অবশেষে গ্রেফতার করেছে হায়দরাবাদের পুলিশ। 

ভারতীয় সংবাদ মাধ্যম জানাচ্ছে, সে ব্যক্তি পেশায় সফটওয়্যার ইঞ্জিনিয়ার। নাম রামনাগেশ আলিবাতিনি। হায়দরাবাদের একটি তথ্যপ্রযুক্তি সংস্থায় কর্মরত থাকলেও বর্তমানে পিএইচডি করার জন্য চাকরি ছেড়ে দিয়েছে সে।

পাকিস্তানের বিপক্ষে সেই হারের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে কোহলির সতীর্থ মোহাম্মদ শামি সাম্প্রদায়িক মন্তব্যের শিকার হয়েছিলেন। দ্বিতীয় ম্যাচের আগে সংবাদ সম্মেলনে কোহলি সেসবের জবাব দিয়েছিলেন।

তারপরই তার কন্যাকে টুইটারে ধর্ষণের হুমকি দেওয়া হয়। ‘ক্রিকক্রেজিগার্ল’ নামে একটি ভুয়া অ্যাকাউন্ট থেকে করা হয় সেই টুইট। সেই অ্যাকাউন্টের আগের অনেক পোস্ট থেকে জানা যায়, অভিযুক্ত ব্যক্তি তেলঙ্গানার বাসিন্দা। কারণ তার প্রচুর টুইট তেলুগুতে রয়েছে। পাশাপাশি, টুইটারে নিয়মিত উগ্রবাদী টুইট করে বেড়ায় সে।

সেই ঘটনার তদন্ত শুরু করে মুম্বই পুলিশ বুধবার ওই ব্যক্তিকে আটক করে। তাঁকে দ্রুত গ্রেফতার করে আদালতে তোলা হবে। তার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির তিনটি ধারায় অভিযোগ আনা হয়েছে।

এনইউ