মুখে স্মিত হাসি, ধীর-স্থিরতা, আর ঠাণ্ডা মেজাজ; এসব কেন উইলিয়ামসনের ট্রেড মার্ক। টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালের আগেও দলকে নিজের ট্রেড মার্ক রূপটাই দেখালেন কিউই অধিনায়ক। জানালেন, আর দশটা ম্যাচের মতো করেই দেখছেন এই ম্যাচকে। 

টি-২০ বিশ্বকাপের ফাইনালে আর কয়েকঘণ্টা পরই তার দল মুখোমুখি হবে অস্ট্রেলিয়ার। দুই শিবিরই মুখোমুখি হবে নিজেদের প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার লক্ষ্য নিয়ে। তারই প্রস্তুতি চলছে শেষ মুহূর্তে। 

এর আগে ২০১৫, ২০১৯ বিশ্বকাপের ফাইনাল খেলেছিল দলটি। কিন্তু টি-টোয়েন্টির ফাইনালে এবারই প্রথম। তবে এর আগে ওয়ানডে বিশ্বকাপের দুই ফাইনালেই হেরেছিল দলটি, যার প্রথমবার আবার হেরেছিল এই অস্ট্রেলিয়ার বিপক্ষেই। 

এমন ম্যাচের আগে চাপ ঘিরে ধরাটা স্বাভাবিকই। সেটা দূর করতেই কিউই অধিনায়ক উইলিয়ামসন ফাইনালকে দেখছেন আরসব ম্যাচের মতো করেই। 

উইলিয়ামসনের মতে, তাদের জয়ের ধারাকে বজায় রাখাই এই ম্যাচে মূল লক্ষ্য। তিনি বলেন, ‘আমরা অনেক কঠোর পরিশ্রমের ফলেই এই ফাইনালে আসতে পেরেছি। তবে আজকের ফাইনাল ম্যাচটা ‘ওয়ান অফ’ ম্যাচ বলে এখানে অনেক কিছুই ঘটে যেতে পারে। এমন সব ম্যাচে নির্দিষ্ট সময়ে যারা ভালো খেলবে তারাই বাজিমাত করবে।  ছোট ছোট বিষয়গুলো পার্থক্য গড়ে দেবে। এ বিষয়টায় আমাদের মানিয়ে নিতে হবে। দলগত ভাবে আমরা ভালো খেলেছি। এ বিষয়টা ধরে রাখাটাই আমাদের জন্য গুরুত্বপূর্ণ। ফাইনালে আমাদের সামনে সেই সুযোগটা থাকছে। এই ম্যাচকে আর পাঁচটা ম্যাচের মত আমাদের দেখতে হবে, আলাদা করে চাপ নেওয়ার কোন সুযোগ আমাদের নেই।’
এনইউ