গুঞ্জন চলছিল অনেকদিন ধরেই। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভার পর নাজমুল হাসান পাপন নিশ্চিত করলেন। জেমি সিডন্স আবারও ফিরছেন বাংলাদেশের ক্রিকেটে। অবশ্য কী হিসেবে ফিরছেন, তা নিয়ে জানা যায়নি কিছু। 

বাংলাদেশে এর আগেও কাজ করেছেন জেমি সিডন্স। তিনি অবশ্য তখন ছিলেন হেড কোচ। ঘরের মাঠে ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপের পর তিনি দায়িত্ব থেকে সরে দাঁড়ান।

মাঝে কয়েকবার হেড কোচ হিসেবে তার নাম শোনা গেলেও এবার তিনি আর হেড কোচ হিসেবে নয়, ব্যাটিং কোচ হয়ে আসছেন। আগামী বছরের ফেব্রুয়ারি থেকেই দলের সঙ্গে যোগ দেবেন সিডন্স।

ক্রিকেট ক্যারিয়ার লম্বা না হওয়ায় দ্রুতই কোচিংয়ে আসেন জেমি সিডন্স। অস্ট্রেলিয়ান এই কোচের অধীনেই ব্যাটসম্যান হিসেবে নিজেদের পরিণত করে তুলেছেন সাকিব আল হাসান, তামিম ইকবালরা। 

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন অবশ্য জানিয়েছেন, জেমি সিডন্সকে ব্যাটিং পরামর্শক হিসেবে আনা হলেও তাকে এখনই কোন নির্দিষ্ট দলের দায়িত্ব দেওয়া হচ্ছে না। জাতীয় দল, এইচপি, নারী দল নাকি অনূর্ধ্ব-১৯ দলের দায়িত্ব দেওয়া হবে সেটি নিশ্চিত হয়নি এখনো। 

পাপন বলেন, ‘তাকে আমরা ব্যাটিং কনসালটেন্ট হিসেবে নিয়োগ দিচ্ছি। কোথায় করবে, কি করবে সেটা এখনও ফাইনাল করা হয় নাই, আশা করছি ফেব্রুয়ারীতেই হয়ত বা সব কিছু ঠিক থাকলে সে আমাদের এখানে ব্যাটিং কনসালটেন্ড হিসেবে জয়েন করবে।’

এমএইচ