শাহিন শাহ আফ্রিদি শেষ কিছুদিন ধরেই আছেন দারুণ ছন্দে। দারুণ গতির সঙ্গে বল হাতে কারিকুরিতে শেষ এক বছর ধরেই ব্যাটারদের ভুগিয়ে চলেছেন তিনি। চলতি পাকিস্তান সুপার লিগেও ব্যত্যয় ঘটছে না এর। তবে সবশেষ ম্যাচে ভাগ্যের বিড়ম্বনায় উইকেট পাওয়া থেকে বঞ্চিত রইলেন তিনি। তার দারুণ গতির বলটা ছুঁয়ে গেল স্টাম্প। তবু উইকেটটা পাওয়া হলো না লাহোর কালান্দার্স অধিনায়কের। 

পিএসএলের ৭তম সংস্করণের তৃতীয় ম্যাচে শনিবার শাহিনের লাহোর মুখোমুখি হয়েছিল মুলতান সুলতানসের। সেই ম্যাচে টস জিতে শাহিনদের ব্যাট করতে পাঠায় মুলতান। শুরুতে ব্যাট করে লাহোর নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২০৬ রান তোলে। জবাবে মুলতান সুলতানস ২ বল বাকি থাকতেই ৫ উইকেটে ম্যাচ জিতে নেয়।

এই ম্যাচে আলোচনার জন্ম দিয়েছে শাহিনের সেই বল। ম্যাচ জিততে মুলতানের তখন চাই ১০ বলে ১৬ রান, তখনই ঘটে ঘটনাটা। ১৯তম ওভার করতে আসা শাহিন তিন নম্বর বলটি করেন ১৪৩.৮ কিলোমিটার গতিতে। বলটা ব্যাটার টিম ডেভিডের রক্ষণ ফাঁকি দিয়ে গিয়ে লাগে স্টাম্পে, আলোও জ্বলে ওঠে বেলের। কিন্তু স্টাম্প থেকে বেল পড়েনি। তাই ব্যাটার ডেভিড কপালগুণে বেঁচে ফেরেন। হতাশ আফ্রিদি তখন গিয়ে উইকেটের বেল হাত দিয়ে তুলে দেখেন হয়েছিল কী!

সেই উইকেটটা আফ্রিদি তুলে নিয়েছেন পরের বলেই। ৩ বলে ১ রান করা টিম ডেভিডকে ফেরান আব্দুল্লাহ শফিকের ক্যাচ বানিয়ে। এর এক বল পর আরও একটি উইকেট তুলে নিয়ে লাহোরকে জেতার দারুণ সুযোগই এনে দিয়েছিলেন তিনি। তবে শেষ রক্ষা হয়নি তার দলের। শেষ ওভার করতে আসা হারিস রউফের টানা তিন বলে তিন চার ও চতুর্থ বলে একটি ছক্কা হাঁকিয়ে ম্যাচটা লাহোরের মুঠো থেকে ছিনিয়ে নেন খুশদিল শাহ। 

তাতে লাহোর কালান্দার্সের টুর্নামেন্টের শুরুটা হলো হার দিয়ে। সেই হারের ক্ষত অবশ্য আজই শুকিয়ে ফেলার সুযোগ পাচ্ছে শাহিনের দল। আজ সন্ধ্যায় করাচি কিংসের বিপক্ষে মুখোমুখি হবে দলটি। 

এনইউ