ব্রাজিল দল যখন বিশ্বকাপ বাছাইপর্বে প্যারাগুয়ের মুখোমুখি হওয়ার প্রস্তুতি নিচ্ছে, ঠিক তখনই নেইমার লড়ছেন ভিন্ন এক লড়াই। চোট থেকে ফেরার লড়াই। গেল নভেম্বরে চোট নিয়ে মাঠের বাইরে চলে যান তিনি, এরপর থেকেই আছেন মাঠের বাইরে। সেই চোট থেকেই সেরে ওঠার লড়াইয়ে নেমেছেন তিনি। ফিরেছেন ইনডোর অনুশীলনে। লক্ষ্য একটাই, চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে লড়াইয়ের আগে মাঠে ফেরা, জানাচ্ছে স্থানীয় সংবাদ মাধ্যম।

শুক্রবার দলের ইনডোরে অনুশীলনে যোগ দিয়েছেন তিনি। সম্প্রতি এক ভিডিওতে দেখা গেছে, সেখানে দৌড়াচ্ছেন, স্কোয়াট দিচ্ছেন নেইমার। মাঠেও দৌড়াচ্ছেন তিনি। বল পায়ে অল্পবিস্তর কারিকুরিও করতে দেখা গেছে তাকে। মোট কথা, মরিসিও পচেত্তিনোর একাদশে ফিরতে সামর্থ্যের শতভাগ ঢেলেও দিচ্ছেন তিনি। 

বাম পায়ের লিগামেন্টের এই চোট কাটিয়ে তিনি মাঠে ফিরতে যে মরিয়া, সেটা পরিষ্কার। ফরাসি সংবাদ মাধ্যম জানাচ্ছে, নেইমারের এমন মরিয়া হওয়ার কারণ চ্যাম্পিয়ন্স লিগ। আগামী ১৫ ফেব্রুয়ারি নেইমারের দল নিজেদের মাঠে আতিথ্য দেবে রিয়াল মাদ্রিদকে। সেই ম্যাচকে ভাবনায় রেখেই নেইমারের এমন তোড়জোর।


স্থানীয় সংবাদ মাধ্যমের ভাষ্য, নেইমার শিগগিরই ফিরবেন মাঠে। তবে আগামী সোমবার নিসের বিপক্ষে ফরাসি কাপের শেষ ষোলর লড়াইয়ে তিনি খেলছেন না, এটা একরকম নিশ্চিত। তবে ক্লাবের ভেতরে একটা আশা আছে তার জন্মদিনের পরদিনই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে মাঠে পাওয়ার। আগামী ৫ ফেব্রুয়ারি ৩০ বছরে পা দেবেন এই তারকা, এর পরদিনই ফরাসি লিগে লিলের মুখোমুখি হবে প্যারিসিয়ানরা। সেই ম্যাচে কিছু সময়ের জন্য তাকে মাঠে পাওয়ার আশা করছে পচেত্তিনোর দল। আর সেই বিষয়ে আশাবাদী নেইমারও, জানাচ্ছে ফরাসি সংবাদ মাধ্যম।  

তবে তা না হলেও সমস্যা নেই, ক্লাবের মূল লক্ষ্য হচ্ছে তাকে ১৫ ফেব্রুয়ারিতে অনুষ্ঠেয় রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যাচে মাঠে পাওয়া। সেদিন পার্ক দেস প্রিন্সেসের ম্যাচের পর আগামী ৯ মার্চ সান্তিয়াগো বার্নাব্যুতে দুই দল ফিরতি লড়াইয়ে মুখোমুখি হবে আবার। 

নেইমারের দিক থেকে সুখবর পেলেও সেই ম্যাচ নিয়ে শঙ্কা সৃষ্টি হয়েছে দলের আরেক তারকার। ল্য পারিসিয়ান জানাচ্ছে, পেশিতে চোটের কারণে সাবেক রিয়াল মাদ্রিদ অধিনায়ক সার্জিও রামোসকে গত শুক্রবারের অনুশীলন থেকে তুলে নেওয়া হয়। যার ফলে রামোসের সাবেক ক্লাব রিয়াল মাদ্রিদের মুখোমুখি হওয়াই এখন পড়ে গেছে শঙ্কায়।

এনইউ