চিকিৎসার জন্য আজ (বৃহস্পতিবার) রাতে ইংল্যান্ড যাচ্ছেন বাংলাদেশ জাতীয় দলের পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। রাত সাড়ে ১০টায় বাংলাদেশ ছাড়বেন তিনি। চিকিৎসা শেষে আগামী ৭ ফেব্রুয়ারি দেশে ফিরে আসবেন সাইফউদ্দিন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি সূত্র জানিয়েছে, ‘আজ রাত সাড়ে ১০টার একটি ফ্লাইটে ইংল্যান্ডের উদ্দেশে যাত্রা করবেন সাইফউদ্দিন। সেখানে ডাক্তার দেখিয়ে আগামী ৭ তারিখ দেশে ফিরে আসবেন।’

জানা গেছে, সাইফউদ্দিনের সঙ্গে কেউ না গেলেও ইংল্যান্ডে অবস্থান করছেন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী। পেসার হাসান মাহমুদের চিকিৎসার জন্য সঙ্গে গিয়েছিলেন তিনি। আজ সকালে হাসান ফিরে এলেও সাইফউদ্দিনের জন্য থেকে গেছেন ডাক্তার দেবাশিষ।

সাইফউদ্দিন স্ট্রেস ফ্র্যাকচারে ভুগছেন। এটি মূলত পিঠের চোট। এই চোটের কারণে গত টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে যান সাইফউদ্দিন। খেলতে পারেননি ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে সিরিজে। এমনকি ইনজুরি থেকে সেরে না ওঠায় চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগেও খেলা হয়নি তার। 

আসন্ন আফগানিস্তান সিরিজেও পাওয়া যাবে না সাইফউদ্দিনকে। এই চোট থেকে দ্রুত সেরে উঠতেই ইংল্যান্ডে ডাক্তার দেখাতে যাচ্ছেন সাইফউদ্দিন।

টিআইএস/এটি