টানা দুই সেঞ্চুরি করেছিলেন। এমন কীর্তি এর আগে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ছিল কেবল তিনজনের। এমন দারুণ পারফরম্যান্সের পরও যুব বিশ্বকাপের সেরা একাদশে জায়গা মেলেনি বাংলাদেশের আরিফুল ইসলামের। একমাত্র বাংলাদেশি হিসেবে জায়গা পেয়েছেন রিপন মণ্ডল।

রোববার রাতে ইংল্যান্ডকে হারিয়ে যুব বিশ্বকাপের শিরোপা উঁচিয়ে ধরেছে ভারত। এই টুর্নামেন্টে এটি তাদের পঞ্চম শিরোপা। এবারের যুব বিশ্বকাপ সেরা একাদশে চ্যাম্পিয়ন ভারতের সর্বোচ্চ তিনজন জায়গা পেয়েছেন। অধিনায়কও করা হয়েছে ভারতের অধিনায়ক ইয়াশ ঢুলকে।

দলের উইকেটরক্ষক হিসেবে আছেন হাসিবউল্লাহ খান, দেশটি থেকে সুযোগ পাওয়ার আরেক ক্রিকেটার আওয়াইস আলি। আছেন দক্ষিণ আফ্রিকার হয়ে নজর কাড়া দাওলোদ ব্রেভিস। এবারের টুর্নামেন্টটির সেরা খেলোয়াড়ও হয়েছেন তিনি। বিশ্বকাপের এক আসরে সর্বোচ্চ ৫০৬ রান এসেছে ব্রেভিসের ব্যাটে।

বাংলাদেশ থেকে জায়গা পাওয়া রিপন ছাড়া একাদশের অন্য দুই পেসার ইংল্যান্ড জশ বয়ডেন ও পাকিস্তানের আওয়াইস আলি।এবারের বিশ্বকাপে ৬ ম্যাচ খেলে আসরের চতুর্থ সর্বোচ্চ ১৪ উইকেট নিয়েছেন রিপন। 

২০২২ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেরা একাদশ

হাসিবুল্লাহ খান (উইকেটরক্ষক, পাকিস্তান), টিগ উইলি (অস্ট্রেলিয়া), দাওলোদ ব্রেভিস (দক্ষিণ আফ্রিকা), ইয়াশ ঢুল (অধিনায়ক, ভারত), টম প্রেস্ট (ইংল্যান্ড), দুনিথ ওয়েলেলাগে (শ্রীলঙ্কা), রাজ বাওয়া (ভারত), ভিকি ওস্তাওয়াল (ভারত), রিপন মণ্ডল (বাংলাদেশ), আওয়াইস আলি (পাকিস্তান) ও জশ বয়ডেন (ইংল্যান্ড)।

এমএইচ/এটি