শেষ কয়েক বছর ধরে রবার্ট লেভান্ডভস্কি আছেন দারুণ ফর্মেই। সে হিসেবে তার এক ম্যাচে গোল না পাওয়াটাও বিস্ময়ের। হের্থা বার্লিনের বিপক্ষে সেই ঘটনাটাই ঘটেছিল। গোল পাননি তিনি। সেই খরা অবশ্য পরের ম্যাচেই কাটিয়ে দিয়েছেন তিনি। আরবি লাইপজিগের বিপক্ষে রোমাঞ্চকর ম্যাচে করেছেন গোল। তাতে বায়ার্ন মিউনিখের জয় এসেছে ৩-২ গোলে। এই ম্যাচ জিতে রেকর্ডও গড়ে ফেলেছেন দলটির অধিনায়ক ম্যানুয়েল নয়্যার। 

লেভান্ডভস্কি অবশ্য গোল অন্তত দুটো পেতে পারতেন এই ম্যাচে। ১২ মিনিটে তার দারুণ শটটা রুখে দিয়েছিলেন লাইপজিগ গোলরক্ষক পিটার গুলাশি। তবে ফিরতি বলে ঠিকই গোল করেন থমাস মুলার। ২৭ মিনিটে আন্দ্রে সিলভার গোলে তার জবাব দেয় সফরকারী লাইপজিগ। 

বিরতির আগে কিংসলে কোম্যানের দারুণ এক ক্রসে লেভা গোল পান অবশেষে। তাতে ২-১ ব্যবধানে এগিয়ে বিরতিতে যায় বায়ার্ন। বিরতির পরই অবশ্য আবারও সমতা ফেরায় সপ্তম স্থানে থাকা লাইপজিগ, গোলটি করেন ক্রিস্তোফার এনকুনকু। 

সেই গোলের মিনিট পাঁচেক পরই সের্জ গেনাব্রি জোরালো শট করেন লাইপজিগ গোলমুখে। সেটা লাইপজিগ ডিফেন্ডার জসকো ভারদিওলের গায়ে লেগে দিক বদলে জড়ায় জালে। সেই গোলই ৩-২ গোলের জয় এনে দেয় বায়ার্নকে। 

এই জয়ের ফলে দুইয়ে থাকা বরুসিয়া ডর্টমুন্ডের সঙ্গে পয়েন্টের ব্যবধানটা বাড়িয়েছে শীর্ষে থাকা বায়ার্ন। ২১ ম্যাচে তাদের অর্জন ৫২ পয়েন্ট। দুইয়ে থাকা বরুসিয়া অবশ্য খেলেছে একটি ম্যাচ কম, অর্জন করেছে ৪৩ পয়েন্ট। 

এদিকে এই ম্যাচে জিতে একটা রেকর্ড গড়ে ফেলেছেন দলটির অধিনায়ক নয়্যার। ক্যারিয়ারের ৩১০তম বুন্ডেসলিগা ম্যাচে জয় ছিল এটি। ছুঁয়ে ফেলেছেন সাবেক বায়ার্ন গোলরক্ষক অলিভার কানের রেকর্ড। 

এনইউ/এটি