রূপকথাই তো! এক-দুই বছর না, ১৬ বছর পর লিডস ইউনাইটেডকে ফিরিয়েছিলেন প্রিমিয়ার লিগে। ধন্য ধন্য পড়ে গিয়েছিল মার্সেলো বিয়েলসাকে নিয়ে। আগে থেকেই তার কোচিং দর্শন আকৃষ্ট করতো সবাইকে। নতুন করে বুড়ো বয়সে লিডসকে নিয়ে নিজের ভেল্কি দেখান বিয়েলসা।

তবে তার ওই স্বপ্নযাত্রা থেমে যাচ্ছে। একের পর এক বড় হারের পর লিডস ইউনাইটেডের দায়িত্ব ছাড়ছেন মার্সেলো বিয়েলসা। এমন খবর দিচ্ছেন ইউরোপিয়ান ফুটবলের খবর জানানো বিশ্বস্ত সাংবাদিক ফ্যাব্রিসিও রোমানো। খবরটি জানিয়েছে ব্রিটিশ সংবাদ মাধ্যম দ্য সানও। 

প্রায় ৪ বছর ধরে লিডসের দায়িত্বে ৬৬ বছর বয়সী আর্জেন্টাইন কোচ। এর মধ্যে চ্যাম্পিয়নশিপ থেকে ক্লাবকে প্রিমিয়ার লিগে তুলেছেন। তবে চলতি মৌসুমে লিডসের পারফরম্যান্স বিয়েলসার দায়িত্বে থাকাকে সংশয়ে ফেলেছিল। শনিবারও টটেনহ্যামের বিপক্ষে ঘরের মাঠে ৪-০ গোলে হেরেছে তারা। 

এর আগে ম্যানচেস্টার সিটি ও লিভারপুলের বিপক্ষেও হারতে হয়েছে বড় ব্যবধানে। শেষ ছয় ম্যাচে সম্ভাব্য ১৮ পয়েন্টের মধ্যে কেবল এক পয়েন্ট পেয়েছে লিডস। শেষ পর্যন্ত তাই চার বছরের অধ্যায়ের ইতিটা এখানেই টানতে হচ্ছে বিয়েলসাকে। 

নতুন কোচের খোঁজেও নেমে গেছে লিডস। প্রাথমিকভাবে তাদের ভাবনায় আছেন আরবি লাইপজিগের সাবেক কোচ জেসে মার্শেচ। চলতি মৌসুমে লাইপজিগের দায়িত্ব থেকে বরখাস্ত হন তিনি।

এমএইচ