ছেলেদের ফুটবলে সময়টা ভালো যাচ্ছে না বার্সেলোনার। সম্প্রতি জাভি হার্নান্দেজের অধীনে কিছুটা ঘুরে দাঁড়ানোর বার্তা তারা দিচ্ছে, তবে লিগ দৌড়ে নেই। চ্যাম্পিয়ন্স লিগ থেকেও বাদ পড়েছে আগেই। চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিপক্ষে তারা সর্বশেষ জিতেছিল ২০১৯ সালের মার্চে। 

ছেলেদের এমন দুর্দিনে অবশ্য বার্সেলোনার মেয়েদের দল দুরন্ত। রোববার ক্লাসিকোতে রিয়ালকে গুনে গুনে পাঁচ গোল দিয়েছে তারা। এতে নিশ্চিত হয়ে গেছে তাদের লিগ চ্যাম্পিয়ন হওয়া। চলতি মৌসুমের ২৪ ম্যাচের সবগুলোতেই জিতেছে বার্সা ফেমেনি। 

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক খেলা বার্সা গোল পেয়ে যায় শুরুতেই। কিন্তু সেটা বাতিল হয়ে যায় অফসাইডে। অবশ্য বিরতির আগেই দলকে ২ গোল এনে দেন সবচেয়ে বড় তারকা অ্যালেক্সিয়া পুটিলেস। ৪২ মিনিটে ডান পায়ের জোড়ালো শটে প্রথম গোল করেন তিনি।

দুই মিনিটের ব্যবধানেই দ্বিতীয় গোলও পান পুটিলেস। পেট্রির কাছ থেকে পাওয়া বলে তিনি এবারও ডান পায়ের শটে বল জালে জড়ান। বিরতির পর কিছুটা ছন্দে ফেরার চেষ্টা করে রিয়াল। কিন্তু নিজেদের আক্রমণ চালিয়ে যায় বার্সার মেয়েরা। 

৬০তম মিনিটে তারা পেয়ে যায় তৃতীয় গোলও। এবার তাদের হয়ে গোল করেন পেট্রি। ৬৬ মিনিটে আত্মঘাতি গোল করে বসেন রিয়াল ডিফেন্ডার গ্রাহাম হানসান। ৮৩ মিনিটে জেন্নি শেষ প্যারেকটি ঢুকে দেন রিয়ালের কফিনে। মৌসুমের ছয় ম্যাচ বাকি থাকতেই লিগ নিজেদের করে নিয়েছে বার্সার মেয়েরা। 

এমএইচ