গত মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডে রীতিমত উড়ছিলেন এডিনসন কাভানি। ওলে গুনার সোলশারের অধীনে ১৭ গোল করে দলের আক্রমণভাগে স্থিতি এনেছিলেন। পরের মৌসুমে দলের আক্রমণভাগের পুরোধা হবে তিনি, এমনটাই ছিল আশা। কিন্তু ক্লাবে ক্রিশ্চিয়ানো রোনালদোর আগমনে সব হিসাব বিগড়ে গেছে এই উরুগুইয়ানের।

গত মৌসুমে তার দুর্দান্ত পারফরম্যান্স দেখে বেশ কিছু ক্লাব কাভানির ব্যাপারে আগ্রহ দেখিয়েছিল। কিন্তু ম্যানচেস্টার ইউনাইটেডের আক্রমণভাগের নেতৃত্ব দেবেন সে আশায় ওই প্রস্তাবগুলো ফিরিয়ে দিয়েছিলেন। ক্লাবও তাকে আশ্বাস দিয়েছিল, নতুন কোন স্ট্রাইকার দলে টানবে না তারা। কিন্তু রোনালদোকে এনে কাভানিকে দেওয়া সেই প্রতিশ্রুতি ভঙ্গ করেছে ইউনাইটেড।

রোনালদো আসার পর দলে জায়গা অনিশ্চিত হয়ে গেছে কাভানির, সাথে ফিটনেস সমস্যাও ভোগাচ্ছে বেশ। চলতি মৌসুমে ১৭ ম্যাচে মাঠে নেমে মাত্র ২ গোল করেছেন। তাই ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়ার জন্য এখন মরিয়া হয়ে উঠেছেন কাভানি। ইংলিশ সংবাদমাধ্যম মিরর জানাচ্ছে, আর্জেন্টাইন ক্লাব বোকা জুনিয়র্স হতে পারে ৩৫ বছর বয়সী এই স্ট্রাইকারের পরবর্তী গন্তব্য।

আগামী মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডের স্কোয়াডে বড়সড় পরিবর্তন আসতে যাচ্ছে। নতুন কোচ এরিক টেন হ্যাগকে তার মতো করে দল গড়ে নেওয়ার সুযোগ দেবে ক্লাব। আর তাই কাভানি ছাড়াও পল পগবা, নেমনিয়া মাতিচ, হুয়ান মাতা, জেসে লিংগার্ডদের হয়ত আগামী মৌসুমে আর ওল্ড ট্রাফোর্ডে দেখা না-ও যেতে পারে।

এইচএমএ/এটি