অবনমন অঞ্চলে ঘাঁটি গেড়েছে ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের এভারটন। ৩৩ ম্যাচ থেকে ৩০ পয়েন্ট নিয়ে এখন অবস্থান করছে টেবিলের ১৮ তম স্থানে। প্রিমিয়ার লিগে শেষ পাঁচ ম্যাচে দলটি মাত্র একটি জয়ের দেখা পেয়েছে। এমন অবস্থায় আজ (রোববার) চেলসিকে ঘরের মাঠে আতিথেয়তা দেবে তারা। তবে তার আগে দলকে সাহায্য করতে এক অভিনব উপায় বের করেছেন এভারটন সমর্থকরা।

ম্যাচের আগে চেলসি খেলোয়াড়রা যাতে ঘুমাতে না পারেন, তাদের যেন ঠিকঠাক বিশ্রাম না হয় সেজন্য রাতভর চেলসির হোটেলের বাইরে আতশবাজি ফুটিয়েছে এভারটন সমর্থকরা।

চেলসি কোচ থমাস টুখেল ম্যাচের আগে স্কাই স্পোর্টসকে জানিয়েছেন, এতে তার ঘুম কিছুটা বিঘ্ন হয়েছে, 'আমার দুইবার ঘুম ভেঙেছে। তারা হয়ত এটাই চেয়েছিল। আমি এরপর পাশ ফিরে ঘুমিয়ে গিয়েছি, খুব বেশি সমস্যা হয়নি।'

ক্লাবটির ইতালিয়ান ডিফেন্ডার জর্জিনহোও জানালেন এভারটন সমর্থকদের আতশবাজিতে খেলোয়াড়দের ঘুমে ব্যাঘাত ঘটেছে, 'হ্যাঁ, অনেক কোলাহল ছিল। আমি জেগে ভাবছিলাম, বাহিরে হচ্ছেটা কি? আমরা জানতাম এমন কিছু হতে পারে। তবে আমাদের যেহেতু পরের দিন ম্যাচ আছে, তাই আমরা আবার ঘুমিয়ে পড়েছি।'

অবনমন থেকে বাঁচতে মৌসুমের শেষ পাঁচ ম্যাচের ফল এভারটনকে নিজেদের পক্ষে আনতেই হবে। সেটা করতে সমর্থকদের এমন পাগলামিতে যদি কিছু উপকার হয় তাতে ক্ষতি কি!

এইচএমএ