২০২৩ সালেই ফুরিয়ে যাবে আক্রমণভাগের দুই প্রাণভোমরা মোহামেদ সালাহ এবং সাদিও মানের সঙ্গে লিভারপুলের বর্তমান চুক্তির মেয়াদ। এরই মধ্যে দুই খেলোয়াড়ের সঙ্গে চুক্তির আলোচনাও শুরু করেছে ক্লাবটি। তবে আপাতত সালাহর চুক্তি নবায়ন নিয়েই বেশি মনযোগী লিভারপুল। চুক্তি নবায়নের ক্ষেত্রে সালাহকে প্রাধান্য দেওয়ায় বেশ বিরক্ত হচ্ছেন মানে, এমনটা জানিয়েছে স্কাই স্পোর্টস।

তাই আগামী মৌসুমে লিভারপুল ছেড়ে অন্য কোন ক্লাবে পাড়ি দেবার ভাবনাকেও প্রশ্রয় দিচ্ছেন সেনেগাল অধিনায়ক। স্কাই জার্মানির সূত্র বলছে, মানের ব্যাপারে বেশ আগ্রহী জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। এই সপ্তাহে বাভারিয়ানদের ক্রীড়া পরিচালক হাসান সালিহামিজিচের সঙ্গে মানের এজেন্টের একদফা বৈঠকও হয়ে গেছে।

২০১৯ সালের নভেম্বরে লিভারপুলের সঙ্গে সর্বশেষ চুক্তি নবায়ন করেছিলেন মানে। সেই চুক্তি নবায়নের আগে রিয়াল মাদ্রিদ তার ব্যাপারে আগ্রহ দেখিয়েছিল। নতুন করে মাদ্রিদের ক্লাবটি আবারও তার জন্য ফিরবে কিনা সেটা এখনো নিশ্চিত নয়।

স্টুটগার্টের সঙ্গে বায়ার্নের ড্রয়ের পর আগামী মৌসুমে দলটিতে কোন বড় নাম আসছে কিনা এমন প্রশ্নের জবাবে দলটির পরিচালক সালিহামিজিচ বলেছিলেন, ‘চমকের জন্য অপেক্ষা করুন। আমাদের পক্ষে কী করা সম্ভব আর কোনটা সম্ভব না সেটা আমাদের ভালোভাবে বুঝতে হবে। তবে আমাদের কিছু সৃজনশীল ভাবনা আছে।’ 

লিভারপুল থেকে মানেকে ভাগিয়ে নিয়ে যাওয়া সেই ‘সৃজনশীল ভাবনা’গুলোর একটি কীনা তা সময় হলেই জানা যাবে।

লিভারপুলের হয়ে চলতি মৌসুমে দারুণ ফর্মে রয়েছেন মানে, ৪৭ ম্যাচ খেলে করেছেন ২১ গোল।

এইচএমএ/এটি