গেল মার্চে প্রথমবারের মতো স্প্যানিশ কোচ হ্যাভিয়ের ক্যাবরেরার অধীনে অনুশীলনে নেমেছিল বাংলাদেশ। সেবার সেই অনুশীলন বাইরে থেকে দেখার উপায় রাখেননি বাংলাদেশ কোচ। পরে তিনি জানিয়েছিলেন, মূলত অল্প সময়ের এই অনুশীলনে যেন খেলোয়াড়দের মনোযোগ না নড়ে যায়, সে কারণেই এই কৌশল নিয়েছিলেন তিনি।

তবে এবার অনুশীলনের জন্য বিস্তর সময় পাচ্ছে বাংলাদেশ দল। আগামী ৮ জুন এশিয়া কাপ বাছাইপর্বের তৃতীয় রাউন্ডের লড়াইয়ে নামবেন জামাল ভূঁইয়ারা। এবার বড় সময় পেলেও প্রথম দিনের অনুশীলন সেই দুয়ার বন্ধ রেখে করারই ঘোষণা দিয়েছেন ক্যাবরেরা।

আজ সোমবার বিকেলে ছিল জাতীয় ফুটবল দলের রিপোর্টিং। বসুন্ধরা কিংসের বাইরে থাকা ২১ ফুটবলারের রিপোর্টিং করার কথা ছিল আজ। ২১ ফুটবলারের মধ্যে আজ ১৯ জন রিপোর্ট করেছেন।

অনুপস্থিত দুই খেলোয়াড় হলেন আবাহনী গোলরক্ষক শহীদুল আলম সোহেল ও ফরোয়ার্ড নাবীব নেওয়াজ জীবন। সোহেল অবশ্য চোটের কারণে আসতে পারেননি। সোহেলের ব্যাপারে ম্যানেজার ইকবাল হোসেন বলেন, ‘ডাক্তার সোহেলকে কয়েক দিনের বিশ্রাম দিয়েছে। কোচের সঙ্গে আলাপ করতে সোহেল আসবে। এরপর সিদ্ধান্ত নেবে।’ সোহেল ও জীবন ছাড়া রিপোর্ট করা বাকি ১৯ জন বর্তমানে হোটেল র‍্যাডিসনে আছেন। 

এজেড/এনইউ