লিওনেল মেসির সঙ্গে আর্জেন্টিনার হয়ে হরহামেশাই খেলে থাকেন আনহেল ডি মারিয়া। তবে ক্লাব পর্যায়ে তার সঙ্গে না খেলতে পারার আক্ষেপটা ঘুচেছিল গেল বছর, পিএসজিতে যখন যোগ দিয়েছিলেন মেসি। তবে তার ঠিক এক বছর পরই তার সঙ্গে বিচ্ছেদ হয়ে যাচ্ছে আর্জেন্টাইন তারকার। পিএসজির সঙ্গে চুক্তি শেষ তার, ইউরোপীয় সংবাদ মাধ্যম জানাচ্ছে জুভেন্তাসে হতে যাচ্ছে তার নতুন ঠিকানা। 

গোল ডট কমের খবর, আলিয়াঞ্জ অ্যারেনায় এক বছরের চুক্তি পেতে যাচ্ছেন আর্জেন্টিনাকে কোপা আমেরিকা জেতানোর নায়ক। পিএসজিতে তিনি কাটিয়েছেন সাতটি বছর। বনেছেন দলটির নানা সাফল্যের কুশীলব। ফরাসি লিগ আর কাপ শিরোপা জিতেছেন ৫ বার। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালেও খেলেছেন একবার। 

চলতি মৌসুম শেষেই তার সঙ্গে চুক্তিটা শেষ হয়ে যাচ্ছে পিএসজির। ৩৪ বছর বয়সী এই তারকার সঙ্গে আর চুক্তি নবায়ন না করার সিদ্ধান্ত নিয়েছে ফরাসি চ্যাম্পিয়নরা। আগামী ২১ মে দলটির জার্সি গায়ে সবশেষ ম্যাচটি খেলবেন ডি মারিয়া। এরপরই তিনি হয়ে যাবেন ফ্রি এজেন্ট।

বিনামূল্যে তাকে দলে টানার সুযোগটাই লুফে নিচ্ছে জুভেন্তাস, জানাচ্ছে গোল ডট কম। তার সঙ্গে তুরিনের দলটির চুক্তি হবে এক মৌসুমের। অর্থাৎ আগামী বছরের জুন মাসেই আবার ফ্রি এজেন্ট বনে যাবেন তিনি। তবে সেখানেই তার জুভেন্তাস ক্যারিয়ারটা শেষ না-ও হতে পারে। চুক্তিতে বাড়তি এক বছরের জন্য তাকে রাখার সুযোগও পাচ্ছে জুভেন্তাস। সবকিছু নিয়ে শেষ এক দিনে এই বিষয়ে আলোচনা বেগ পেয়েছে বেশ। 

২০১৫ সালে ৪৮৩ কোটি টাকা খরচে ডি মারিয়াকে দলে টেনেছিল পিএসজি। এরপর সাত বছরে তিনি খেলেছেন ২৯৪টি ম্যাচে। সেখানে তিনি গোল করেছেন ৯২টি, করিয়েছেন আরও ১১৮টি। সব মিলিয়ে ২১০ টি গোলে অবদান রাখা যে বিফলে যায়নি, তার প্রমাণ মেলে এ সময় পিএসজির জেতা শিরোপাসংখ্যায়। সব মিলিয়ে পিএসজিকে ১৭টি শিরোপা জিতিয়েছেন ডি মারিয়া। সেই তারকাকেই আসছে মৌসুমে দলে ভেড়াচ্ছে জুভেন্তাস।

এনইউ