জাতীয় দলের স্প্যানিশ কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা ডিসিপ্লিনের ক্ষেত্রে অত্যন্ত কঠোর। ফরোয়ার্ড নবীব নেওয়াজ জীবন নির্ধারিত সময়ে রিপোর্ট না করায় ক্যাম্পে উঠতে পারেননি। গোলরক্ষক শহীদুল আলম সোহেল ইনজুরি থাকলেও কোচকে অবহিত না করায় কারণ দর্শানোর নোটিশ পেয়েছেন।

দুজনকেই গতকাল মঙ্গলবার কোচের নির্দেশনায় ফেডারেশনের কাছ থেকে কারণ দর্শানোর চিঠি পেয়েছেন। ২৪ ঘণ্টার মধ্যে তাদের জবাব দিতে হবে। দুই জনের কেউই এখনো জবাব দেননি। আজ বুধবার সন্ধ্যার মধ্যে ফেডারেশনকে দুই জনই তাদের অবস্থান তুলে ধরবেন। 

গোলরক্ষক শহীদুল আলম সোহেল বলেন, ‘ডাক্তার আমাকে বিশ্রামে থাকতে বলেছে বিষয়টি জানাতে ম্যানেজারকে ফোন করেছিলাম তিনি ব্যস্ততাবশত কল ধরতে পারেননি। কোচকে অবশ্য কিছু বলিনি। আমার শারীরিক অবস্থান এবং ডাক্তার পরামর্শের কথাই চিঠিতে লিখব।’ 

সোহেলের বিষয়টি হালকা কম গুরুতর হলেও জীবনের বিষয়টি ভিন্ন রকম। একদম পুরো ফিট থাকা সত্বেও তিনি সময় মতো রিপোর্ট করেননি। জীবন গতকাল কোচের সঙ্গে দেখা করে স্যরি বললেও তিনি শোনেননি। কোচ তাকে লিখিতভাবে ফেডারেশনের চিঠির উত্তর দিতে বলেছেন। 

দুই জনের চিঠির উত্তর পাওয়ার পর বিষয়টি জাতীয় দল কমিটির সভায় উঠতে পারে অথবা ডিসিপ্লিনারি কমিটির কাছেও পাঠানো হতে  পারে। কোচের নির্দেশনা অনুযায়ী বাফুফে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবে। 

এজেড/এটি