ব্রাদার্স ইউনিয়ন দল/ছবি: বাফুফে

কোচ নিয়ে দারুণ ফ্যাসাদেই আছে ব্রাদার্স ইউনিয়ন। দলটির শেষ ম্যাচে হেড কোচ আবদুল কাইয়ুম সেন্টু ডাগ আউটে ছিলেন না। থাকছেন না আজও। জানালেন, দলটির কোচিং করাতেই আর আগ্রহী নন তিনি!

বাংলাদেশ প্রিমিয়ার লিগে আজ নিজেদের অষ্টম ম্যাচে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সন্ধ্যা ছয়টায় ব্রাদার্সের প্রতিপক্ষ কোচ মারুফুল হকের চট্টগ্রাম আবাহনী। আজও দলটির ডাগআউটে থাকছেন না তিনি। এর আগে গেল ম্যাচেও ছিলেন না তিনি, তার পরিবর্তে দলের ডাগআউটে দেখা গিয়েছিল ম্যানেজার আমের খানকে। ব্রাদার্স ইউনিয়নের কোচ হিসেবে দায়িত্বটা আর পালন করতে ইচ্ছুক নন বলে জানিয়েছেন সেন্টু। 

সেন্টু এই প্রসঙ্গে বলেন, ‘মোহামেডানের বিরুদ্ধে ম্যাচে ছিলাম না। তখনই মোটামুটি সিদ্ধান্ত নিয়েছিলাম। এই ম্যাচের (চট্টগ্রাম আবাহনী) আগে পুরোপুরি সিদ্ধান্ত নিয়েছি ব্রাদার্স ইউনিয়নের কোচ হিসেবে দায়িত্ব পালন করছি না।’ আর্থিক ও সাংগঠনিক কিছু সমস্যায় ভুগছে গোপীবাগের ক্লাবটি। তবে সেন্টু ঠিক কোন কারণে ব্রাদার্সের দায়িত্ব চালিয়ে যেতে চান না সেটি অবশ্য পরিষ্কার করে বলেননি। 

ব্রাদার্স ইউনিয়ন ম্যানেজার আমের খান কোচ প্রসঙ্গে জানালেন, কোচ নিয়ে এখনো কোন সিদ্ধান্তেই পৌঁছায়নি ক্লাব। বললেন, ‘সে আমাদের জানিয়ে ব্যক্তিগত কাজে বাড়িতে গেছে। কোচের ব্যাপারে আমরা কোনো সিদ্ধান্ত নেইনি এখনো। আজকের ম্যাচের পর হয়তো ক্লাব এই বিষয়ে কোনো সিদ্ধান্ত গ্রহণ করবে।’ 

চলতি মৌসুমে বাংলাদেশ প্রিমিয়ার লিগেও ধুঁকছে ব্রাদার্স। সাত ম্যাচে অর্জন করেছে মাত্র এক পয়েন্ট। ব্রাদার্সের নিচে কেবল আরামবাগ ক্রীড়া সংঘ। যাদের কোনো পয়েন্টই নেই। ব্রাদার্স অবনমন অঞ্চলে থাকলেও কোচের উপর কোনো চাপ ছিল না বলে জানান আমের, ‘আমাদের প্রস্তুতি ও দলীয় সামর্থ্য সম্পর্কে আমাদের ধারণা আছে। পয়েন্ট টেবিলের অবস্থানের জন্য আমরা কোচ কখনো কোনো চাপ দেইনি।’ 

ঘরোয়া ফুটবলে এক সময়ের তৃতীয় শক্তির দল ছিল ব্রাদার্স ইউনিয়ন। গোপীবাগের দলটির আগের সেই ধার নেই। বর্তমানে রীতিমতো অস্তিত্বের সংকটে ভুগছে ক্লাবটি। এবার দলবদলে নির্দিষ্ট সময় পেরিয়ে যাওয়ার পর ব্রাদার্স তাদের খেলোয়াড় তালিকা ফেডারেশনে জমা দেয়। প্লেয়ার স্ট্যাটাস কমিটির বিশেষ বিবেচনায় ব্রাদার্স ইউনিয়ন এবার লিগে অংশগ্রহণ করছে। 

উল্লেখ্য, ফেডারেশন কাপে সাইদুর রহমান ডন ব্রাদার্সের কোচের দায়িত্ব পালন করেছিলেন। বাংলাদেশ প্রিমিয়ার লিগের জন্য ব্রাদার্স ইউনিয়নের কোচ হিসেবে ছিলেন আব্দুল কাইয়ুম সেন্টু।

এজেড/এনইউ