পিএসজি ছেড়ে দিয়েছেন আনহেল ডি মারিয়া। সময় এখন পরবর্তী ক্লাব বেছে নেওয়ার। আর্জেন্টিনার এই তারকা ফরোয়ার্ডকে দলে ভেড়াতে অনেক আগে থেকেই আগ্রহী ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাস। ডি মারিয়ার তুরিন যাত্রা যখন প্রায় নিশ্চিত মনে হচ্ছিল তখনই দৃশ্যপটে আগমন ঘটল বার্সেলোনার।

স্প্যানিশ সংবাদমাধ্যম মুন্দো দেপোর্তিভো আগেই জানিয়েছিল, ডি মারিয়াকে দলে টানতে আগ্রহী বার্সেলোনা। এবার ইতালিয়ান সাংবাদিক মাতেও মোরেত্তো জানালেন, ডি মারিয়াও কাতালান ক্লাবটির হয়ে খেলতে চান। দুই পক্ষের আলোচনাও শুরু হয়ে গেছে।

প্রায় দুই মাস ধরে ডি মারিয়ার সঙ্গে আলোচনা করছে জুভেন্টাস। ডি মারিয়াকে দুই বছরের চুক্তির প্রস্তাবও দিয়েছে তারা। তবে আর্জেন্টাইন মিডফিল্ডারের স্পেনে ফেরার ইচ্ছের কারণে সম্ভবত তীরে এসে তরী ডুবতে যাচ্ছে বিয়াঙ্কোনেরিদের।

বার্সেলোনার সঙ্গে এক বছরের চুক্তি করতে চান ৩৪ বছর বয়সী ডি মারিয়া। এরপর ২০২৩ সালে আর্জেন্টিনায় শৈশবের ক্লাব রোজারিও সেন্ট্রালে ফিরে যাওয়ার পরিকল্পনা তার, সেখানেই ফুটবল ক্যারিয়ারের ইতি টানতে চান তিনি। এরই মধ্যে আগামী বিশ্বকাপের পর জাতীয় দল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন এই আর্জেন্টাইন ফুটবলার। 

বার্সেলোনার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের হয়ে বেশ কয়েক মৌসুম খেলেছেন ডি মারিয়া। ২০১০ থেকে ২০১৪ পর্যন্ত রিয়াল মাদ্রিদের হয়ে দাপিয়ে বেড়িয়েছেন তিনি। এই সময়ে ক্লাবটির হয়ে ১৯৪ ম্যাচ খেলে ৩৭ গোল করেছিলেন তিনি। রিয়ালের হয়ে লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগ, কোপা দেল রে, স্প্যানিশ সুপার কাপ এবং উয়েফা সুপার কাপের শিরোপাও জিতেছেন তিনি।

শেষ পর্যন্ত যদি বার্সেলোনার ডেরায় আগমন ঘটে ডি মারিয়ার, সেটা রিয়াল সমর্থকদের পীড়া দেবে তা নিশ্চিত করেই বলা যায়।

এইচএমএ