বিশ্ব ফুটবলের ধ্রুপদী দ্বৈরথগুলোর একটি এল ক্ল্যাসিকো। দুই স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনা মৌসুমে অন্তত দুবার একে অপরের মুখোমুখি হয়। কখনো কখনো ঘরোয়া এবং মহাদেশীয় টুর্নামেন্টগুলোতেও তাদের দেখা হয়ে যায়, সমর্থকদের জন্য সেসব বাড়তি পাওনা। এবার সেই ‘বাড়তি পাওনা’ দুই দলের সমর্থকরা বুঝে পাবেন মৌসুম শুরুর আগেই। প্রাক-মৌসুম সফরে আগামী জুলাইয়ে যুক্তরাষ্ট্রে মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনা।

শুক্রবার (১০ জুন) বার্সেলোনা সামাজিক যোগাযোগ মাধ্যমে রিয়াল মাদ্রিদের সঙ্গে যুক্তরাষ্ট্রে প্রাক-মৌসুম প্রীতি ম্যাচের বিষয়টি নিশ্চিত করেছে। আগামী জুলাইয়ে যুক্তরাষ্ট্রে প্রাক-মৌসুম সফরে শুধু রিয়াল মাদ্রিদই নয়, ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসের বিপক্ষেও একটি প্রীতি ম্যাচ খেলবে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে বার্সেলোনা জানিয়েছে, আগামী ২৩ জুলাই লাস ভেগাসে রিয়াল মাদ্রিদ এবং ২৬ জুলাই ডালাসে জুভেন্টাসের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচে মাঠে নামবে তারা।

আর রিয়াল মাদ্রিদ যুক্তরাষ্ট্র সফরে বার্সেলোনা ছাড়াও ২৬ জুলাই সান ফ্রান্সিসকোতে ক্লাব আমেরিকা এবং ৩০ জুলাই লস অ্যাঞ্জেলেসে জুভেন্টাসের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে।

এইচএমএ