বিচ্ছেদের বিষাদ যেন আষ্টেপৃষ্ঠে জড়িয়ে ধরেছে জেরার্ড পিকেকে। পরকীয়ার জেরে দীর্ঘদিনের প্রণয়সঙ্গী পপ সঙ্গীত তারকা শাকিরার সঙ্গে বিচ্ছেদের দ্বারপ্রান্তে রয়েছেন তিনি। এবার দীর্ঘদিনের ক্লাব বার্সেলোনা সঙ্গেও তার সম্পর্ক নাকি চুকেবুকে যাচ্ছে।

অর্থনৈতিক সমস্যায় নাকাল স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। ঋণের বোঝা মাথায় নিয়ে ক্লাব চালাতে গলদঘর্ম হতে হচ্ছে ক্লাব কর্তৃপক্ষের। ক্লাব সহ-সভাপতি এদুয়ার্দ রোমেউ জানিয়েছেন, বার্সাকে বাঁচাতে এখন ৫ হাজার কোটি টাকা প্রয়োজন।

অর্থনৈতিক বিসুখ থেকে কিছুটা হলেও নিস্তার পেতে বার্সেলোনা এখন ক্লাবের উচ্চ বেতনভোগী ফুটবলারদের হয় বেতন কমিয়ে বা তাদের ছেড়ে দিয়ে খরচের লাগাম টানতে চায়। বার্সেলোনায় এখন পিকের বাৎসরিক বেতন বাংলাদেশি মুদ্রায় ১৮৭ কোটি টাকা। ৩৫ বছর বয়সী ডিফেন্ডারের পেছনে এই বিপুল অঙ্কের অর্থ খরচ করাটা এখন বার্সার জন্য অত্যন্ত কষ্টসাধ্য বলে জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম দিয়ারিও এএস।

গত মৌসুমে চোট সমস্যার জন্য প্রায় দুই মাস মাঠের বাইরে কাটিয়েছেন পিকে, আর তার ফর্ম নিয়েও হরহামেশাই প্রশ্ন উঠছে। তাই আগামী মৌসুমে বার্সার জার্সিতে পিকেকে দেখা যাবে কিনা সেটা এখন বেশ বড়সড় এক প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে।

২০০৮ সালে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে বার্সেলোনায় যোগ দিয়েছিলেন পিকে। গত ১৪ বছরে কাতালান ক্লাবটির হয়ে ৬০৬ ম্যাচ খেলেছেন, জিতেছেন আটটি লা লিগা এবং তিনটি চ্যাম্পিয়ন্স লিগসহ আরও অনেক শিরোপা।

এইচএমএ/এটি